1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

এবার নির্দোষ কিশোরীকে গুলি করে মারলো মার্কিন পুলিশ

অশোক আখন্দ : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১

যুক্তরাষ্ট্রে আসামি ধরতে গিয়ে পুলিশের ‘লক্ষ্যভ্রষ্ট’ গুলিতে ১৪ বছরের এক কিশোরী মারা গেছে। ঘটনার সময় মেয়েটি একটি কাপড়ের দোকানের ড্রেসিংরুমে ছিল। বাইরে পুলিশ সন্দেহভাজন এক ব্যক্তির দিকে গুলি ছুড়লে তা লক্ষ্যভ্রষ্ট হয়ে ড্রেসিংরুমের ভেতরে থাকা মেয়েটির গায়ে লাগে। গত বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) লস অ্যাঞ্জেলসের নর্থ হলিউড এলাকার একটি দোকানে এ ঘটনা ঘটেছে। খবর অ্যাসোসিয়েটেড প্রেসের।

কর্তৃপক্ষ জানিয়েছে, পুলিশের গুলিতে সেই সন্দেহভাজন ব্যক্তিও মারা গেছেন। তবে নিহতদের নাম-পরিচয় প্রকাশ করা হয়নি। অভিযুক্ত ব্যক্তির আক্রমণে আহত এক নারীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লস অ্যাঞ্জেলস পুলিশের (এলএপিডি) ক্যাপ্টেন স্টেসি স্পেল সংবাদ সম্মেলনে বলেছেন, একটি দোকানে মারণাস্ত্রসহ একজনের ওপর আক্রমণ করা হচ্ছে এবং গুলি চালানো হয়েছে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে গিয়েছিল পুলিশ। সন্দেহভাজন ব্যক্তি আরেক লোককে নির্যাতন করছেন দেখে গুলি চালান পুলিশ সদস্যরা। তাদের গুলিতে অভিযুক্ত ব্যক্তি মারা যান।

এলএপিডির সহকারী প্রধান ডমিনিক চোই জানান, এসময় একটি গুলি ড্রেসিংরুমের ভেতর চলে যায় এবং ১৪ বছরের এক কিশোরীর গায়ে লাগে। পরে তাকে মৃত অবস্থায় খুঁজে পান কর্মকর্তারা।

তিনি বলেন, ড্রেসিংরুমের ভেতরে কী রয়েছে তা আপনি দেখতে পারবেন না। এটি দেখতে সোজা দেওয়ালের মতো।

অ্যাটর্নি জেনারেল রব বন্টা বলেছেন, ক্যালিফোর্নিয়ার বিচার বিভাগ এ ঘটনার তদন্ত শুরু করেছে।

চোই জানিয়েছেন, অভিযুক্ত ব্যক্তির উদ্দেশ্য কী ছিল তা এখনো জানা যায়নি। তবে তার কাছে ভারি ধাতব ক্যাবল লক পাওয়া গেছে। এটি ব্যবহার করেই তিনি অন্যদের ওপর আক্রমণ করছিলেন বলে ধারণা করা হচ্ছে।

এর আগে, ২০১৮ সালের ২১ জুলাই অনেকটা একইভাবে একটি মার্কেটের ভেতরে লস অ্যাঞ্জেলস পুলিশের গুলিতে এক নারী প্রাণ হারিয়েছিলেন।


সর্বশেষ - রাজনীতি