1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ক্ষমা চেয়ে বক্তব্য প্রত্যাহার আলালের

সুভাষ হিকমত : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১

সম্প্রতি বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালের একটি বক্তব্য নিয়ে নানা পর্যায়ে শুরু হয় আলোচনা। এ নিয়ে শুরু থেকেই প্রতিবাদ করে আসছিল সাধারণ জনগণ ও আওয়ামী লীগ, অস্বস্তি ছিল বিএনপির ভেতরেও। তবে আজ মোয়াজ্জেম হোসেন তার বক্তব্যের জন্য ক্ষমা চেয়ে এক বিবৃতি দিয়েছেন।

ওই বিবৃতিতে মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, একটি গুরুতর সার্জারি হওয়ায় এবং শারীরিক জটিলতার মধ্য দিয়ে যাওয়ায় পরিবার তাকে রাজনৈতিক জটিলতা থেকে দূরে রেখেছে। তবে দেরিতে হলেও ওই বিতর্কের ব্যাপারে তিনি জানতে পেরেছেন। বিবৃতিতে তিনি বলেন, দীর্ঘ ৪৯ বছরের রাজনৈতিক জীবনে জ্ঞাতসারে কিংবা ইচ্ছাকৃত কারও সম্মান, অনুভূতি, বিশ্বাসে আঘাত করিনি। তবুও মানুষ হিসেবে আমি তো ভুলের ঊর্ধ্বে নই। তাই বলছি, কোনো অসতর্ক মুহূর্তের কথা কিংবা বক্তব্যে যারা কষ্ট পেয়েছেন, আঘাতপ্রাপ্ত হয়েছেন অনুভুতিতে, তাদের সকলের নিকট আমি ক্ষমাপ্রার্থী।

একই সঙ্গে ওই বক্তব্য তিনি প্রত্যাহার করছেন বলেও জানান। এছাড়া ওই বিবৃতিতে আলাল বলেন, আমি প্রিয় স্বদেশভূমি থেকে হাজার মাইল দূরে জীবন সংকটে চিকিৎসাধীন অবস্থায় আছি।

প্রসঙ্গত, আলালের বক্তব্য নিয়ে আলোচনা শুরু হওয়ার পর এ নিয়ে মামলার খবরও পাওয়া যায়। মামলার ঘটনার প্রতিবাদে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বস্তুত আলালের কুরুচিপূর্ণ বক্তব্যের পক্ষ নিয়েছিলেন।


সর্বশেষ - রাজনীতি