1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে ৫৭ রোহিঙ্গা উদ্ধার, আটক ৪

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩

সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে ৫৭ রোহিঙ্গাসহ ৫৮ জনকে উদ্ধার করা হয়েছে। এ সময় মানব পাচারকারী চক্রের শীর্ষ এক সদস্যসহ চারজনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (২৪ নভেম্বর) রাত সাড়ে ১২টার দিকে টেকনাফ সদর ইউনিয়নের হাতিয়ারঘোনা সংলগ্ন মেরিন ড্রাইভের সমুদ্রসৈকত এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওসমান গনি এ তথ্য নিশ্চিত করেছেন।

আটক মানব পাচারকারী চক্রের সদস্যরা হলেন টেকনাফ সদর ইউনিয়নের মহেশখালিয়াপাড়ার আজমল হোসেনের ছেলে মো. ইয়াছিন, দরগারছড়ার জলু সওদাগরের ছেলে মো. জুবায়ের, উত্তর লম্বরী এলাকার বাদশা মিয়ার ছেলে নাজির হোছন ও নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার দুর্গাপুরের তাজুল ইসলামের ছেলে রামিমুল ইসলাম রাদীদ।

উদ্ধার হওয়া মালয়েশিয়াগামীদের মধ্যে একজন স্থানীয় বাংলাদেশি, বাকি ৫৭ জন রোহিঙ্গা। যেখানে নয়জন পুরুষ, ১৬ জন নারী ও ৩৩ শিশু রয়েছে।

ওসি ওসমান গনি জানান, মধ্যরাতে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে হাতিয়ারঘোনা সংলগ্ন মেরিন ড্রাইভের পুবপাশ থেকে মানব পাচারকারী চক্রের হোতা ইয়াছিন বাহিনীর প্রধান ইয়াছিনসহ চারজনকে আটক করা হয়। তাদের দেওয়া তথ্যে পাচারের জন্য জড়ো করা ৫৮ জনকে উদ্ধার করা হয়েছে। আটকদের বিরুদ্ধে মামলা করে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

তিনি বলেন, ‘উদ্ধার হওয়াদের আর্থসামাজিক অনগ্রসরতা ও পরিবেশগত অসহায়ত্ব পুঁজি করে উন্নত জীবনযাপন, অধিক বেতনে চাকরি ও অবিবাহিত নারীদের বিয়ের মিথ্যা প্রলোভন দেখিয়ে প্রতারণাপূর্বক ছলচাতুরীর আশ্রয় নিয়ে তিন-চার দিন ধরে জড়ো করা হয়। যেখানে যৌননিপীড়নসহ নানা নির্যাতনও চালানো হয়েছে। ইতোমধ্যে এ মানব পাচারে জড়িত অনেকের নামও পাওয়া গেছে। তাদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।’


সর্বশেষ - রাজনীতি