1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

অ্যান্ডোস্কপি চালু হলো সুপার স্পেশাইলাইজড হাসপাতালে

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ২২ নভেম্বর, ২০২৩

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীন সুপার স্পেশালাইজড হাসপাতালে গ্যাস্ট্রোএন্টারোলজি বিভাগের অধীনে অ্যান্ডোস্কপি মেশিন চালু করা হয়েছে।

বুধবার (২২ নভেম্বর) অ্যান্ডোস্কপি মেশিনের উদ্বোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

উদ্বোধন শেষে উপাচার্য বলেন, সুপার স্পেশালাইজড হাসপাতাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি স্বপ্নের প্রকল্প। হাসপাতালটিতে ধীরে ধীরে সব কয়টি সেবা চালু করা হচ্ছে। এ হাসপাতালটির মূল লক্ষ্য আন্তর্জাতিক মানের সেবা নিশ্চিত করা। সব কয়টি সেবা চালু করা গেলে রোগীদের বিদেশ যাওয়ার প্রবণতা কমানো যাবে। এতে করে দেশের অর্থ সাশ্রয় হবে। এখানে সব ধরনের ট্রান্সপ্লান্ট করা সম্ভব। আমরা ইতোমধ্যে সপ্তাহে দুটি করে কিডনি প্রতিস্থাপন করছি।

সুপার স্পেশালাইজড হাসপাতালে প্রথম অ্যান্ডোস্কপি সম্পন্ন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের গ্যাস্ট্রোএন্টারোলজি বিভাগের অধ্যাপক ডা. চঞ্চল কুমার ঘোষ।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, সুপার স্পেশালাইডজ হাসপাতালের পরিচালক ব্রি. জে. ডা. মো. আব্দুল্লাহ্-আল হারুন, সুপার স্পেশালাইজড হাসাপতাল ফেস-২ এর প্রকল্প পরিচালক সহযোগী অধ্যাপক ডা. এসএম ইয়ার-ই-মাহাবুবসহ ইআরডির কর্মকর্তারা।


সর্বশেষ - রাজনীতি