1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ফেসবুকে যারা লাইক-কমেন্ট করছে না তাদের দেখুন সহজেই

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি ফেসবুক। বিশ্বজুড়ে রয়েছে অসংখ্য ব্যবহারকারী। যার সংখ্যা বেড়েই চলছে। এটি এমনই একটি প্লাটফর্ম যেখানে মাত্র এক ক্লিকেই নতুন কাউকে বন্ধু করে নেওয়া সম্ভব।

তবে আমাদের বেশির ভাগেরই ফেসবুক ফ্রেন্ডলিস্টে এমন অনেকে আছেন, যাদের সঙ্গে কখনো দেখা কিংবা মেসেজে কথা হয়নি। তবে একে অন্যের পোস্টে রিঅ্যাক্ট বা কমেন্টের মাধ্যমে অনেকের সঙ্গেই যোগাযোগ থাকে।

আপনার ফ্রেন্ডলিস্টে এমন অনেকেই রয়েছেন যাদের সঙ্গে আপনার কখনই কোনো যোগাযোগ তৈরি হয়নি। অথবা একটা সময় থাকলেও এখন তারা আপনার কোনো পোস্টে কমেন্ট, রিঅ্যাক্ট জানাচ্ছেন না। এরকম বন্ধুদের তো আর খুঁজে খুঁজে বের করা সম্ভব নয়!

ফ্রেন্ডলিস্টের হাজার হাজার বন্ধুর মাঝে কে রিঅ্যাক্ট করলো না, তা খুঁজে বের করা বা মনে রাখা আসলেই কঠিন। অবশ্য এই কঠিন কাজটি সহজ করে দিয়েছে স্বয়ং ফেসবুকই।

বিগত তিন মাসে আপনার সঙ্গে আপনার বন্ধু তালিকার কাদের কোনো রকম যোগাযোগই হয়নি, তার তালিকা আপনার সামনে তুলে ধরছে ফেসবুক। যারা বিগত তিন মাসে আপনার কোনো পোস্টে রিঅ্যাক্ট বা কমেন্ট করেননি, তাদের খুঁজে পাওয়া যাবে এক ক্লিকেই।

সেসব ‘ইনঅ্যাকটিভ’ বন্ধুকে আপনি চাইলে আনফ্রেন্ডও করতে পারবেন, যদি তাদের তালিকায় না রাখতে চান। জেনে নিন কীভাবে এটি করবেন-


সর্বশেষ - রাজনীতি