1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

চট্টগ্রাম কাস্টমসে বিপুল পরিমাণ আদা-কমলা-গুঁড়া দুধ নিলামে

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ১২ নভেম্বর, ২০২৩

বিপুল পরিমাণ আদা, কমলা গুঁড়া দুধ নিলামে তুলছে চট্টগ্রাম কাস্টমস হাউস। সোমবার (১৩ নভেম্বর) কাস্টমস হাউসের সংশ্লিষ্ট শাখায় উন্মুক্ত এ নিলাম অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম কাস্টম হাউসের ডেপুটি কমিশনার মো. মাহফুজ আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

কাস্টমস সূত্র জানায়, পৃথক সময়ে চট্টগ্রাম বন্দরে আমদানি হওয়া গুঁড়া দুধ, আদা এবং কমলা নির্ধারিত সময়ের মধ্যে খালাস করেনি আমদানিকারকরা। ফলে নিয়ম মেনে এসব পণ্য প্রকাশ্যে নিলামে বিক্রির উদ্যোগ নেওয়া হয়েছে।

নিলামে তোলার তালিকায় রয়েছে- নারায়ণগঞ্জের অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নামে ভারত থেকে আমদানি করা ১ লাখ ১০ হাজার কেজি স্কিমড মিল্ক পাউডার, যার মূল্য ৩ কোটি ৩৩ লাখ ৭৭ হাজার ৯৬৩ টাকা।

ঢাকার দেশবাংলা ফুড অ্যান্ড বেভারেজের নামে দক্ষিণ আফ্রিকা থেকে আমদানিকৃত ২১ হাজার ৬০০ কেজি কমলা, যার মূল্য ধরা হয়েছে ৩৬ লাখ ২ হাজার ৩৮৯ টাকা এবং ঢাকার শিকদার ভেনচারের নামে ইন্দোনেশিয়া থেকে আমদানি করা ২২ হাজার ১০০ কেজি আদা, যার মূল্য ধরা হয়েছে ২৮ লাখ ৮৭ হাজার ১৮ টাকা।

সোমবার প্রকাশ্যে নিলামে সর্বোচ্চ দরদাতাদের কাছে এসব পণ্য বিক্রি করা হবে। এর আগে, রোববার (১২ নভেম্বর) নিলামে অংশগ্রহণকারীরা বন্দরের সংরক্ষিত এলাকায় নিলামে তোলা পণ্য পরিদর্শনের সুযোগ পাবেন বলে জানিয়েছেন কাস্টমস কর্তৃপক্ষ।


সর্বশেষ - রাজনীতি