1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ঢাকায় ৪ বাসে অগ্নিসংযোগ-ককটেল নিক্ষেপ করলো বিএনপি-জামায়াত 

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ৫ নভেম্বর, ২০২৩

বিএনপি ও জামায়াতে ইসলামের দ্বিতীয় দফা অবরোধ কর্মসূচির প্রথম দিন রোববার রাজধানীতে পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বাসসহ চারটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। একই সঙ্গে একটি সিএনজিচালিত অটোরিকশা ভাঙচুর করা হয়েছে।
ককটেল বিস্ফোরণে দুই পুলিশ ও এক আনসার সদস্য আহত হয়েছেন। তারা হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এ ঘটনায় গাজী মো. হাসান (৩০) নামে ছাত্রদলের সাবেক এক নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এদিকে রাজধানীর মেরাদিয়ায় বাসে অগ্নিসংযোগের ঘটনায় এক যাত্রী দগ্ধ হয়েছেন। তাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, রোববার ভোরের দিকে উত্তরা পশ্চিম থানার এসআই মাহবুব আলী, কনস্টেবল কামরুল ইসলাম ও আনসার সদস্য রফিকুল ইসলাম পুলিশের পিকআপ ভ্যানে টহলে বের হন। সকাল ৭টার দিকে উত্তরা ৯ নম্বর সেক্টরের প্রধান সড়কে পূবালী ব্যাংকের সামনে পৌঁছালে চলন্ত পিকআপ ভ্যানকে লক্ষ্য করে দুটি ককটেল নিক্ষেপ করে বিএনপি-জামায়াতের পিকেটাররা। এ সময় পিকআপ ভ্যান থামিয়ে দ্রুত নামার সময় এসআই মাহবুব আলীম, কনস্টেবল কামরুল ও আনসার সদস্য রফিকুল পড়ে আঘাত পান। তারা স্থানীয় একটি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেন।

আহত মাহবুব আলী বলেন, ৮-১০ জন রাস্তার একপাশে দাঁড়িয়েছিল। তারা গাড়ি লক্ষ্য করে ককটেল ছোড়ে। গাড়ির সামনে একটি ককটেল বিস্ফোরিত হয়। তিনি হাত ও পায়ে আঘাত পেয়েছেন। ঘটনাস্থল থেকে গাজী মো. হাসান নামে একজনকে গ্রেপ্তার করা হয়।

পুলিশের উত্তরা জোনের সহকারী পুলিশ কমিশনার জোর্তিময় সাহা বলেন, গ্রেপ্তার হওয়া হাসান গাজীপুর মহানগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি। তার নেতৃত্বে পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করা হয়।

ফায়ার সার্ভিসের সদর দপ্তরের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, রোববার রাজধানীতে চারটি বাসে অগ্নিসংযোগ করা হয়েছে। এসব বাসে দেওয়া আগুন নেভান ফায়ার সার্ভিসের কর্মীরা।

সকাল সোয়া ৭টার দিকে খিলগাঁও থানাধীন মেরাদিয়ায় অছিম পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় বিএনপি-জামায়াতের পিকেটাররা। বাসের সব সিট পুড়ে গেছে। এতে মো. সবুজ (৩০) নামে এক যাত্রী দগ্ধ হন। তিনি রমজান পরিবহনের চালক। তাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, শ্বাসনালীসহ তার শরীরের ২৮ শতাংশ দগ্ধ হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক।

বিকেল পৌনে ৪টার দিকে মিরপুর বাংলা কলেজের সামনে ঢাবির দোতলা একটি বাসে আগুন দেয় বিএনপি-জামায়াতের পিকেটাররা। বাসটির দোতলায় আগুন দেওয়া হয়। এতে বাসের একটি সিট পুড়ে গেছে। সন্ধ্যা সাড়ে ৬টায় বাংলামোটরে একটি যাত্রীবাহী বাসে আগুন দেওয়া হয়। এ বাসটিও পুড়ে গেছে। সন্ধ্যা ৭টার দিকে মিরপুর সাড়ে ১১ এলাকায় শিকড় পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। তবে এতে কেউ হতাহত হয়নি।

এ দিকে সকাল সাড়ে ১০টার দিকে বিএএফ শাহীন কলেজের সামনে সিএনজিচালিত একটি অটোরিকশা ভাঙচুর করে বিএনপি-জামায়াতের পিকেটাররা।

তেজগাঁও থানার এক পুলিশ কর্মকর্তা জানান, অবরোধের সমর্থনে একটি সিএনজিচালিত অটোরিকশার সামনের কাচ ভাঙে বিএনপি-জামায়াতের পিকেটাররা। হামলাকারীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।


সর্বশেষ - রাজনীতি