1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

শুরুই আগেই শেষ ব্যালনজয়ী বেনজেমার বিশ্বকাপ

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ২০ নভেম্বর, ২০২২

চোট শঙ্কা ছিল। তবু সদ্য ব্যালন ডি’অরজয়ী তারকাকে ছাড়তে চাইছিল না ফ্রান্স। যদিও চেষ্টা করেও লাভ হলো না। শঙ্কাকে সত্যি করে বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন করিম বেনজেমা।

গত সোমবার ফ্রান্সের অনুশীলন শুরু হয়েছে। বেনজেমা যোগ দিয়েছেন গতকাল শনিবার। ফরাসি কোচ দিদিয়ের দেশমের আশা ছিল, শেষ পর্যন্ত ফিটনেস পরীক্ষায় উৎড়ে যাবেন দলের সেরা তারকা। কিন্তু সেটা আর হলো না। অনুশীলনের পরই জানা গেলো, বিশ্বকাপ খেলতে পারবেন না বেনজেমা।

৩৪ বছর বয়সী এই স্ট্রাইকারকে হারানো ফ্রান্সের জন্য অনেক বড় ধাক্কা। চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে সেরা ফর্মে ছিলেন বেনজেমা। লা লিগা (২৭) এবং চ্যাম্পিয়ন্স লিগে (১৫) তিনিই সর্বোচ্চ গোলদাতা ছিলেন।

বিশ্বকাপের আগে ফ্রান্স শিবিরে ইনজুরির তালিকা আরও দীর্ঘ হলো। এর আগে বড় ধরনের চোটের কবলে পড়ে পল পগবা, এনগোলো কান্তে ও প্রেসনেল কিম্পেম্বের বিশ্বকাপ শেষ হয়।

নানা ঝামেলার কারণে গত বিশ্বকাপজয়ী দলটির অংশ হতে পারেননি বেনজেমা। তবে এবার তিনি ছিলেন দলের এক নম্বর স্ট্রাইকার। কিন্তু মাসলের চোট শেষ করে দিলো সব।

গত বুধবার প্রথম ওপেন ডোর অনুশীলনে দেখা গেছে রাফায়েল ভারানের সঙ্গে বেশ কিছুক্ষণ ওয়ার্মআপ করতে দেখা যায় বেনজেমাকে। তবে বৃহস্পতিবার চলে যান ক্লোজ ডোর অনুশীলনে। এরপরই এলো দুঃসংবাদ।


সর্বশেষ - রাজনীতি