1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ইমরান খানের “হামলাটি নাটক” : মাওলানা ফজলুর রহমান

আন্তর্জাতিক ডেস্ক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ৭ নভেম্বর, ২০২২

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গুপ্তহত্যার চেষ্টার পর দেশটিতে উত্তেজনা বিরাজ করছে। এমনকি হামলায় আহত ইমরান খান তাকে হত্যাচেষ্টার পেছনে ৩ জনের নাম জানিয়েছেন। যাদের দু’জনই পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী।

এই পরিস্থিতিতে পিটিআই চেয়ারম্যান ইমরান খানের ওপর হামলা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন পাকিস্তান ডেমোক্র্যাটিক মুভমেন্টের (পিডিএম) প্রধান মাওলানা ফজলুর রহমান। এমনকি তিনি এই ঘটনাকে ‘নাটক’ বলেও অভিহিত করেছেন। সোমবার (৭ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।

প্রতিবেদনে বলা হয়েছে, ইমরান খানের ওপর হামলা নিয়ে রোববার সংবাদ সম্মেলন করেন পাকিস্তান ডেমোক্র্যাটিক মুভমেন্টের প্রধান মাওলানা ফজলুর রহমান। সেখানেই তিনি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রীর ওপর হওয়া হামলা নিয়ে সন্দেহ প্রকাশ করার পাশাপাশি এটিকে ‘নাটক’ বলে আখ্যায়িত করেন।

রোববারের ওই সংবাদ সম্মেলনে তিনি হামলার ঘটনাকে ‘নাটক’ হিসেবে অভিহিত করে বলেন, ‘অভিনয়ে (ভারতীয় অভিনেতা) শাহরুখ এবং সালমান খানকে ছাড়িয়ে গেছেন ইমরান খান।’

তিনি দাবি করেন, ‘প্রথম দিকে আমি ওয়াজিরাবাদে লংমার্চে হামলার কথা শুনে ইমরান খানের প্রতি সহানুভূতি জানিয়েছিলাম, কিন্তু এখন মনে হচ্ছে এটি একটি নাটক ছিল’। আর তাই পিডিএম প্রধান গত ৩ নভেম্বর পিটিআইয়ের লংমার্চে হামলার ‘পুঙ্খানুপুঙ্খ তদন্ত’ করার আহ্বান জানান।

তিনি বলেন, হামলায় ইমরান খানের ইনজুরিই এটি নিয়ে সন্দেহ সৃষ্টি করতে যথেষ্ট। তার ভাষায়, ‘ইমরানকে লক্ষ্য করে একটি গুলি করা হয়েছে নাকি তার বেশি’ এবং আঘাতটি ‘এক পায়ে না উভয় পায়ে’ তা স্পষ্ট নয়।

মাওলানা ফজলুর আরও বলেন, ‘এটা বেশ চমকপ্রদ যে ইমরান খানকে কাছাকাছি কোনো হাসপাতালে (ওয়াজিরাবাদে) ভর্তি করার পরিবর্তে লাহোরে নিয়ে যাওয়া হয়েছিল।’

তিনি ইমরানের পায়ে গুলির ভাঙা টুকরো থাকা নিয়েও সন্দেহ প্রকাশ করেন। তার দাবি, ‘এটা কিভাবে সম্ভব যে একটা বুলেট টুকরো টুকরো হয়ে গেল। আমরা বোমার টুকরো শুনেছি, কিন্তু বুলেট নয়।’

পিডিএম প্রধান বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান গত ৩ নভেম্বরের হামলার ঘটনা নিয়ে বিভ্রান্তি তৈরি করার চেষ্টা করছেন। তার দাবি, ‘(ইমরানের) মেডিকেল রিপোর্টে অসঙ্গতি রয়েছে এবং গুরুত্বপূর্ণ ব্যক্তিদের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ করা হচ্ছে।’

তিনি বলেন, পিটিআইয়ের লংমার্চের নিরাপত্তার দায়িত্ব ছিল পাঞ্জাব সরকারের।

আর তাই মাওলানা ফজলুর রহমান পাকিস্তানের কেন্দ্রীয় সরকারকে ইমরান খানের প্রতি ‘নরম’ না হওয়ার আহ্বান জানিয়ে বলেন, পিটিআই চেয়ারম্যান তার পছন্দের নতুন সেনাপ্রধানের নিয়োগ ছাড়া আর কিছুই চান না।


সর্বশেষ - রাজনীতি

নির্বাচিত
লন্ডনের শপিং মলে খালেদা জিয়া

২০ দিন পর কমিশনের সুযোগ নিতে তারেকের সাথে বের হলেন খালেদা জিয়া।

বাংলাদেশকে যে ‘অর্থনৈতিক ভবিষ্যদ্বাণী মডেল’ দিচ্ছে আইএমএফ!

‘জিয়া ২৫ ও ২৬ মার্চ দুই দিনই হত্যাকাণ্ড চালান’

শিক্ষার্থীদের জন্য প্রয়োজন স্কুল ক্লিনিক

বেশিরভাগ গ্রামীণফোন ছাড়তে চাইলেও কৌশলে আটকে রাখা হচ্ছে

রামপাল গ্রিডের মাধ্যমে খুলনা অঞ্চলে বিদ্যুৎ সরবরাহ করবে পায়রা

বঙ্গবন্ধু টানেল: ৭ মিনিটে সুড়ঙ্গপথ পাড়ি

কুয়াকাটা সৈকতের ভাঙন রোধে হাজার ৯৭ কোটি টাকার প্রকল্প

সরকারি প্রাথমিক শিক্ষকদের জন্য হচ্ছে কল্যাণ ট্রাস্ট 

ফ্রিডম পার্টি: স্বৈরাচার এরশাদ ও খালেদা জিয়ার রাজনৈতিক প্রতিপক্ষকে নির্মূল করাই ছিল যাদের মূল দায়িত্ব