1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

যুক্তরাষ্ট্রে সিনাগগের প্রেসিডেন্ট ওলকে ছুরিকাঘাতে হত্যা

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ২২ অক্টোবর, ২০২৩

ডেট্রয়েট সিনাগগ বোর্ডের সভাপতি সামান্থা ওলকে শনিবার সকালে তার বাড়ির বাইরে একাধিক ছুরিকাঘাতের আঘাতে মৃত অবস্থায় পাওয়া গেছে।

সামান্থা ওল, ডেট্রয়েটের ডাউনটাউনে অবস্থিত আইজ্যাক এগ্রি ডাউনটাউন সিনাগগের বোর্ডের সভাপতি ছিলেন, সিনাগগটি একটি ফেসবুক পোস্টে জানিয়েছে।

সিনাগগ বলেছে, ‘আমাদের বোর্ডের প্রেসিডেন্ট সামান্থা উল-এর অপ্রত্যাশিত মৃত্যুর খবর পেয়ে আমরা মর্মাহত ও দুঃখিত।’

ডেট্রয়েট পুলিশ বিভাগের এক বিবৃতিতে বলা হয়েছে, শনিবার সকালে অফিসারদেরকে মাটিতে পড়ে থাকা একজন ব্যক্তির সম্পর্কে বলার পর যখন তারা ঘটনাস্থলে পৌঁছেছিলেন, তখন তারা একটি ‘রক্তের চিহ্ন’ দেখতে পান যা অনুসরণ করে তারা ওলের বাড়িতে যান।

তার বাড়িতেই এই অপরাধ সংঘটিত হয়েছে বলে পুলিশের ধারণা। কর্মকর্তারা একাধিক ছুরিকাঘাতের ক্ষত সহ ওলের দেহ খুঁজে পান এবং তাকে ঘটনাস্থলে মৃত ঘোষণা করেন।

ডেট্রয়েট পুলিশ বিভাগ বলেছে যে মামলাটি তদন্তের জন্য তার হোমিসাইড ইউনিটকে নির্দেশ দেওয়া হয়েছে। পুলিশ প্রধান জেমস হোয়াইট শনিবার এক বিবৃতিতে বলেছেন, ছুরিকাঘাতের বিষয়টি পুরোপুরি তদন্ত করা হচ্ছে এবং এর কারণ এখনও জানা যায়নি।

কর্তৃপক্ষ তদন্ত করার জন্য ইহুদি সম্প্রদায়কে ধৈর্য ধরতে বলেছেন। সিএনএনকে দেওয়া এক বিবৃতিতে সংস্থাটি বলেছে, ডেট্রয়েটের এফবিআই তদন্তে পুলিশকে সহায়তা করছে। ডেট্রয়েট গভর্নর গ্রেচেন হুইটমার বলেছেন মিশিগান রাজ্য পুলিশকে তদন্তে স্থানীয় আইন প্রয়োগকারী কর্মকর্তাদের সহায়তা করার জন্যও দায়িত্ব দেওয়া হয়েছে। আমার হৃদয় তার পরিবার, তার বন্ধুদের, তার সিনাগগ এবং যারা তাকে জানতে পেরে যথেষ্ট ভাগ্যবান তাদের জন্য ভেঙ্গে যায়। তিনি ছিলেন আলোর উৎস, তার সম্প্রদায়ের একটি আলোকবর্তিকা যিনি মিশিগানকে আরও ভালো জায়গা করে তুলতে কঠোর পরিশ্রম করেছিলেন।

ডেট্রয়েটের মেয়র মাইক ডুগান বলেছেন, ওলের মৃত্যু ডেট্রয়েট সম্প্রদায়ের মধ্যে এক বিশাল শোকের ছায়া ফেলেছে। ডুগান বলেন যে তিনি এবং ওল কয়েক সপ্তাহ আগে একসাথে নতুন সংস্কার করা সিনাগগটি উদযাপন করছেন। এটি একটি প্রকল্প ছিল যেটি তিনি অত্যন্ত গর্ব এবং উৎসাহের সাথে সফলভাবে নেতৃত্ব দিয়েছিলেন।

মিশিগানের অ্যাটর্নি জেনারেল ডানা নেসেলও ফেসবুকে একটি বিবৃতিতে তার শোক প্রকাশ করে বলেছেন, ‘স্যাম এমন একজন ব্যক্তি ছিলেন যতটা আমি জানতাম। তিনি তার সম্প্রদায়, রাষ্ট্র এবং দেশের প্রতি অফুরন্ত আন্তরিক ভালবাসা ধরে রেখেছিলেন।

ওলের একজন প্রাক্তন সহকর্মী মোরেনো টেয়র ওও বলেন স্যাম ছিল আলোর একটি উজ্জ্বল বল। তিনি যে ঘরে ঢুকেছিলেন তার প্রতিটি ঘরে তিনি আলোকিত করেছিলেন।


সর্বশেষ - রাজনীতি