1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

স্মার্ট বাংলাদেশ সংক্রান্ত স্মারক ডাকটিকিট অবমুক্ত

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩

২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়তে সরকারের পদক্ষেপ উপলক্ষে একটি ১০ টাকার স্মারক ডাকটিকিট, ১০ টাকার উদ্বোধনী খাম এবং একটি পাঁচ টাকার ডাটা কার্ড অবমুক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৬ অক্টোবর) গণভবনে এক অনুষ্ঠানে এসব স্মারক ডাকটিকিট, উদ্বোধনী খাম, ডাটা কার্ড ও স্যুভেনির অবমুক্ত করেন তিনি। এ উপলক্ষে প্রধানমন্ত্রী বিশেষ সিলমোহর ব্যবহার করেন।

আন্তর্জাতিক সিভিল এভিয়েশনে বাংলাদেশের সদস্য হওয়ার ৫০ বছর পূর্তি উপলক্ষে এদিন ৫০ টাকার একটি স্মারক ডাকটিকিট স্যুভেনির শিট, একটি ১০ টাকার উদ্বোধনী খাম ও একটি পাঁচ টাকার ডাটা কার্ডও অবমুক্ত করেন শেখ হাসিনা।

ঢাকা জিপিওর ফিলাটেলিক ব্যুরো থেকে এসব স্মারক ডাকটিকিট, উদ্বোধনী খাম, ডাটা কার্ড বিক্রি করা হবে এবং পরে অন্যান্য জিপিওতে ও সারাদেশে প্রধান ডাকঘরে পাওয়া যাবে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এম মাহবুব আলী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এম তোফাজ্জেল হোসেন মিয়া, ডাক ও টেলিযোগাযোগ সচিব আবু হেনা মোরশেদ জামান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান ও ডাক অধিদপ্তরের মহাপরিচালক তরুণ কান্তি সিকদার উপস্থিত ছিলেন।


সর্বশেষ - রাজনীতি