1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ফিলিস্তিন যুদ্ধের আক্রোশ নিয়ে যুক্তরাষ্ট্রে শিশু হত্যা, আহত নারী 

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩

যুক্তরাষ্ট্রের ইলিনয়ে ৭১ বছর বয়সী এক বৃদ্ধের ছুরিকাঘাতে ছয় বছরের শিশু নিহত হয়েছে। আহত হয়েছেন এক নারী। পুলিশের বরাত দিয়ে সংবাদ সংস্থা বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, হামাস ও ইসরায়েলের মধ্যে বর্তমান সংঘাতের কারণে ভুক্তভোগীদের লক্ষ্যবস্তু করা হয়েছিল।

যুক্তরাষ্ট্রের ইলিনয়ের গ্রাম প্লেইনফিল্ডে গত শনিবার এ ঘটনা ঘটে।

অভিযুক্ত ব্যক্তির নাম জোসেফ সিজুবা। পুলিশ জানিয়েছে, সিজুবার বিরুদ্ধে হত্যা, হত্যাচেষ্টা, ঘৃণামূলক অপরাধ এবং ক্ষতি করার উদ্দেশ্যে অন্য ব্যক্তিকে আক্রমণের অভিযোগ আনা হয়েছে।
এক বিবৃতিতে পুলিশ বলেছে, স্থানীয় সময় শনিবার সকালে এক নারী তাদের ফোন করেছিলেন। জানান, তাঁর বাড়িওয়ালা তাঁদের ওপর আক্রমণ করেছেন।

ওই নারী ভয়ে শৌচাগারে ঢুকে আক্রমণকারীর হাত থেকে নিজেকে বাঁচানোর চেষ্টা করেন।

পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে দেখতে পান, ভুক্তভোগী নারী ও শিশুটির বুকে, ঘাড়ে এবং ওপরের অংশে একাধিক ছুরির আঘাত। তাদের হাসপাতালে নিয়ে গেলে শিশুটি মারা যায়। পরে জানা যায়, শিশুটিকে ২৬ বার ছুরিকাঘাত করা হয়েছিল।

পুলিশের বিবৃতিতে বলা হয়েছে, ঘটনার পর অভিযুক্ত সিজুবাকে রাস্তার কাছে মাটিতে সোজা হয়ে বসে থাকতে দেখা গেছে। গোয়েন্দাদের জিজ্ঞাসাবাদের আগে তাঁকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়।

গোয়েন্দা কর্মকর্তাদের বরাত দিয়ে পুলিশ আরো বলেছে, ‘মুসলিম ছিল বলে উভয়ই (নারী ও শিশু) এই নৃশংস হামলার শিকার হন। চলমান হামাস ও ইসরায়েলের সংঘর্ষের জেরে এই ঘটনা ঘটেছে।’

হামাস ও ইসরায়েলের সংঘর্ষে গত এক সপ্তাহে ইসরায়েলে এক হাজার ৪০০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে।

অপরদিকে গাজায় ইসরায়েলের বোমা হামলায় নিহতের সংখ্যা দুই হাজার ৪৫০ জনের বেশি। ফিলিস্তিনি কর্তৃপক্ষ বলছে, আনুমানিক আরো এক হাজার মানুষ ধ্বংসস্তূপের নিচে নিখোঁজ আছে।


সর্বশেষ - রাজনীতি