1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

মেট্রোরেল: প্রতিদিন যাতায়াত করছে ৯০ হাজার মানুষ

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩

চালু হওয়ার পর থেকে প্রতিনিয়তই মেট্রোরেলের জনপ্রিয়তা বেড়ে চলেছে। এখন প্রতিদিন গড়ে ৯০ হাজার যাত্রী মেট্রোরেল ব্যবহার করছে। প্রতি শনিবার এই সংখ্যা বেড়ে লাখ ছাড়িয়ে যায়।

মঙ্গলবার (১০ অক্টোবর) ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক সংবাদমাধ্যমে এ কথা জানান।

এম এ এন ছিদ্দিক বলেন, প্রতিদিনই মেট্রোরেল ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে। এখন গড়ে প্রায় ৯০ হাজারের ওপর লোক মেট্রোরেলে যাতায়াত করছেন, যা গত মাসে ৮০ হাজার ছিল।

শনিবার মেট্রোরেল যাত্রীর সংখ্যা বাড়ে জানিয়ে তিনি বলেন, শনিবার ছুটির দিন হওয়ায় অনেকেই তাদের পরিবার-পরিজন নিয়ে মেট্রোরেল ভ্রমণে আসেন। এদিন যাত্রীর সংখ্যা বাড়ে। প্রায় এক লাখ লোক এদিন মেট্রোরেলে করে যাতায়াত করে।

আগারগাঁও থেকে মতিঝিল অংশের কাজ একেবারে শেষের পর্যায়ে জানিয়ে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক বলেন, উদ্বোধনের পর এই অংশের প্রথমে তিনটি স্টেশন (ফার্মগেট, সচিবালয় ও মতিঝিল) চালু করা হবে। এর তিন মাস পর বাকি চারটি স্টেশনও যাত্রীসাধারণের জন্য খুলে দেওয়া হবে।

মেট্রোরেল আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধনের তারিখ পেছানোর বিষয়ে এম এ এন ছিদ্দিক বলেন, উদ্বোধনের নতুন সম্পর্কে আমাকে অফিশিয়ালি কিছু জানানো হয়নি। তবে বিভিন্ন সূত্রে জেনেছি, সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ অক্টোবর।

মতিঝিল থেকে কমলাপুর অংশের কাজের অগ্রগতি ১৫ শতাংশ শেষ হয়েছে বলে জানান ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক।


সর্বশেষ - রাজনীতি