1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

৯৯৯-এ কল : অতিরিক্ত বিল কমিয়ে ক্ষমা চাইলেন হোটেল মালিক

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩

পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্রসৈকতে বেড়াতে গিয়ে খাবারের বিল বেশি রাখায় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করেন শিক্ষার্থীরা। পরে ঘটনাস্থলে ট্যুরিস্ট পুলিশ গিয়ে হোটেল মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়। বৃহস্পতিবার (৫ অক্টোবর) এ ঘটনাটি ঘটে।

৯৯৯ এর পুলিশ পরিদর্শক (গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা) আনোয়ার সাত্তার এ তথ্য জানান। তিনি বলেন, গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের একদল শিক্ষার্থী কুয়াকাটা সৈকতে বেড়াতে যান। সেখানে একটি হোটেলে তারা দুপুরের খাবার খান। কিন্তু বিল দিতে গিয়ে তারা অবাক হন। কারণ যে মেন্যু দেখে তারা খাবার অর্ডার করেছিলেন তার থেকে মূল্য বেশি দেখিয়ে বিল করা হয়েছে।

ছাত্র-ছাত্রীরা মেন্যুতে উল্লেখ করা দামের চেয়ে বেশি টাকা দেবে না বলে জানান। অন্যদিকে, মূল্যবৃদ্ধির অজুহাতে হোটেল মালিক বেশি টাকা ছাড়া বিল নিতে অস্বীকৃতি জানান। এ নিয়ে সেখানে মৃদু হট্টগোল তৈরি হয়।

পরিদর্শক আনোয়ার সাত্তার বলেন, এমন তথ্য জানিয়ে বৃহস্পতিবার বিকেল ৩টায় আইনি সহায়তা চেয়ে একজন শিক্ষার্থী ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করেন। কলটি রিসিভ করেছিলেন ৯৯৯ এর কলটেকার কনস্টেবল আনিসুর রহমান। কনস্টেবল আনিস তাৎক্ষণিকভাবে কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশকে বিষয়টির আইনি ব্যবস্থা নেওয়ার জন্য জানান। পরবর্তীতে ৯৯৯ ডিসপাচার এএসআই সাইফুল ট্যুরিস্ট পুলিশ এবং কলারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে পুলিশী তৎপরতার খোঁজ-খবর নিতে থাকেন।

সংবাদ পেয়ে কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশের একটি দল দ্রুত ঘটনাস্থলে যায়। পুলিশের উপস্থিতিতে হোটেল মালিক খাদ্যতালিকায় রাখা দামের সমপরিমাণ টাকা নিতে রাজি হন এবং ক্ষমা প্রার্থনা করেন।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশের এএসআই সায়াতুল ইসলাম বলেন, এ বিষয়ে শিক্ষার্থীরা লিখিত অভিযোগ দিতে রাজি না হওয়ায় হোটেল মালিক থেকে ভবিষ্যতে অতিরিক্ত বিল না নেওয়ার বিষয়ে মুচলেকা নিয়ে বিষয়টির সমাধান করা হয়।


সর্বশেষ - রাজনীতি