1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

খুলনায় বিপুল পরিমাণ জাল নোটসহ গ্রেফতার ২

খুলনা জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২

খুলনা মহানগরীর বয়রা এলাকা থেকে চার লাখ ১০ হাজার টাকার জাল নোটসহ দুই যুবককে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে জাল টাকা তৈরির তিনটি প্রিন্টার মেশিন এবং অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়।

বুধবার (১২ অক্টোবর) বিকেলে এক সংবাদ সম্মেলনে খুলনা মহানগর গোয়েন্দা পুলিশের উপ পুলিশ কমিশনার বিএম নুরুজ্জামান এ তথ্য জানান।

তিনি জানান, বুধবার বেলা ১১ টার দিকে নগরীর বয়রা ক্রস রোডের একটি ছয়তলা বাড়ির ছয়তলা থেকে মো. ছগির ও মো. আবদুর রহিম নামে দুইজনকে আটক করা হয়। সেখান থেকে দুইশ, পাঁচশ ও এক হাজার টাকার চার লক্ষ্য ১০ হাজার টাকার জাল নোট উদ্ধার করে। একই সময়ে জাল নোট তৈরির কাজে ব্যবহৃত একটি ল্যাপটপ, তিনটি কালার প্রিন্টার, ১০ পিস প্রিন্টারের কালি, কাঠের ফ্রেম, অ্যালকোহল জাতীয় তরল পদার্থও উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে মহানগর গোয়েন্দা পুলিশের উপ পুলিশ কমিশনার বিএম নুরুজ্জামান জানান, জাল নোট তৈরির এ চক্রটি দীর্ঘদিন ধরে খুলনাসহ দেশের বিভিন্ন স্থানে জাল নোট তৈরি করে বিপণন করে আসছিল। এর মধ্যে ছগির হোসেনের বিরুদ্ধে জাল নোট তৈরির অভিযোগে একাধিক মামলা রয়েছে ঢাকায়। মাত্র তিন মাস আগে জামিনে বের হয়ে খুলনায় বাসা ভাড়া নিয়ে পুনরায় এ অপরাধে যুক্ত হয়।

পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, গ্রেফতার দুজনের বিরুদ্ধে খুলনা সোনাডাঙ্গা থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।


সর্বশেষ - রাজনীতি