1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

রোহিঙ্গা ক্যাম্পে স্বেচ্ছাসেবককে কুপিয়ে হত্যা

কক্সবাজার জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে হামলা চালিয়ে মো. জাফর (৩৫) নামে এক স্বেচ্ছাসেবককে কুপিয়ে হত্যা করছে দুর্বৃত্তরা। বুধবার (২১ সেপ্টেম্বর) ভোর ৪টার দিকে উখিয়ার পালংখালী ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ হত্যার ঘটনা ঘটে।

নিহত জাফর ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ ৫১ ব্লকের মৃত বদিউর রহমানের ছেলে। তিনি স্বেচ্ছাসেবক ছিলেন।

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহকারী পুলিশ সুপার অপারেশন মো. ফারুক আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ভোর ৪টার দিকে ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ ৫১ ব্লকে পাহারারত স্বেচ্ছাসেবকদের লক্ষ্য করে একদল দুর্বৃত্ত হামলা চালায় এবং কয়েক রাউন্ড গুলি ছুড়ে দুর্বৃত্তরা। এ সময় স্বেচ্ছাসেবক মো. জাফরকে কুপিয়ে গুরুতর আহত করেন তারা।

খবর পেয়ে এপিবিএন পুলিশ ও সাধারণ রোহিঙ্গারা আহত জাফরকে পার্শ্ববর্তী এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সহকারী পুলিশ সুপার ফারুক আহমেদ আরও জানান, রাতে ক্যাম্পে নিয়মিত পালাক্রমে পাহারা দিতেন জাফর। ভোরে পাহারা শেষ করে নিজ ঘরে চলে যাওয়ার সময় ১৭ নম্বর ক্যাম্পের দিক থেকে আসা ২০-২৫ জনের একদল দুর্বৃত্ত গুলি চালিয়ে জাফরকে ধরে উপর্যুপরি কুপিয়ে খুন করে।

তিনি জানান, ঘটনার পরপরই এপিবিএন পুলিশ অভিযান শুরু করে। বর্তমানে ক্যাম্প-১৮ পরিস্থিতি স্বাভাবিক। পুলিশের টহল অব্যাহত আছে। ক্যাম্পে প্রবেশে জোরদার চেকপোস্ট, সার্বক্ষণিক টহল ও ব্লক-রেইড এর মাধ্যমে ক্যাম্পের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ওই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেফতারে পুলিশ নিরবচ্ছিন্নভাবে অভিযান চালিয়ে যাচ্ছে। এ বিষয়ে উখিয়া থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন সহকারী পুলিশ সুপার।


সর্বশেষ - রাজনীতি