1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ফোর্বসের এশিয়াসেরা ১০০ স্টার্টআপের তালিকায় ‘শিখো’

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২

এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের সম্ভাবনাময় ১০০ নতুন উদ্ভাবনী উদ্যোগের (স্টার্টআপ) একটি তালিকা দিয়েছে বিশ্বখ্যাত মার্কিন সাময়িকী ফোর্বস। এতে স্থান পেয়েছে বাংলাদেশের অনলাইন শিক্ষা উদ্যোগ ‘শিখো’।

এডুকেশন অ্যান্ড রিক্রুটমেন্ট ক্যাটাগরিতে শিখোর নাম এসেছে ফোর্বসেরও ই তালিকায়। শিখো সম্পর্কে এতে বলা হয়েছে, ইউনিভার্সিটি কলেজ লন্ডনের এডুকেশন স্কুলের একজন স্নাতকের মাধ্যমে প্রতিষ্ঠিত শিখো হলো একটি টিউটরিং প্ল্যাটফর্ম, যা লাইভ লেকচার, অনলাইন মক টেস্ট, নোট এবং এনিমেশনের মাধ্যমে বাংলাদেশের শিক্ষার্থীদের পরীক্ষার প্রস্তুতি নিতে সহায়তা করে। শিখোর ধারণা দিনে ৫ লাখ মানুষ এ প্ল্যাটফর্ম ব্যবহার করে।

ই–কমার্স অ্যান্ড রিটেল, এন্টারপ্রাইজ টেকনোলজি, ফিন্যান্স, লজিস্টিকস অ্যান্ড ট্রান্সপোর্টেশন, ফুড অ্যান্ড হসপিটালিটি, কনস্ট্রাকশন অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, এগ্রিকালচার, এডুকেশন অ্যান্ড রিক্রুমেন্ট, এন্টারটেইনমেন্ট অ্যান্ড মিডিয়া, কনজ্যুমার টেকনোলজি ও বায়োটেকনোলজি অ্যান্ড হেলথকেয়ার ক্যাটাগরিতে ভাগ করে ফোর্বস এশিয়া হান্ড্রেড টু ওয়াচ শিরোনামে স্টার্টআপগুলোর এ তালিকা প্রকাশ করা হয়েছে।

১৫টি দেশের স্টার্টআপগুলো নিয়ে এ তালিকা তৈরি করা হয়েছে। এতে সিঙ্গাপুরের স্টার্টআপ কমিউনিটির ১৯টি ও হংকংয়ের ১৬টি স্টার্টআপ রয়েছে।


সর্বশেষ - রাজনীতি