1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

এমি অ্যাওয়ার্ড জিতলেন বারাক ওবামা

আন্তর্জাতিক ডেস্ক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২

নেটফ্লিক্সের ডকুমেন্টারি সিরিজ ‘আওয়ার গ্রেট ন্যাশনাল পার্কস’-এ কণ্ঠ দেয়ার জন্য এমি অ্যাওয়ার্ড পেয়েছেন বারাক ওবামা।

এর মধ্য দিয়ে ‘ইজিওটি’ খেতাবের খুব কাছাকাছি পৌঁছে গেলেন বারাক ওবামা। এমি, গ্র্যামি, অস্কার ও টনি অ্যাওয়ার্ডের চারটিই যারা পেয়েছেন তাদের বলা হয় ইজিওটি। এ পর্যন্ত মাত্র ১৭ জন এ তালিকায় রয়েছেন। সাবেক মার্কিন প্রেসিডেন্ট ওবামা শুধু টনি অ্যাওয়ার্ড ও অ্যাকাডেমি অ্যাওয়ার্ড পেলেই হবেন ইজিওটি স্ট্যাটাস পাওয়া ব্যক্তি।

ওবামার মতো ইজিওটি পাওয়ার তালিকায় খুব কাছাকাছি এগিয়ে গিয়েছে এমি অ্যাওয়ার্ড বিজয়ী আমেরিকান র্যাপার এমিনেম। ১৫টি গ্র্যামি অ্যাওয়ার্ড আর একটি অ্যাকাডেমি অ্যাওয়ার্ড পাওয়া গীতিকার ও গায়ক এমিনেম শুধু টনি অ্যাওয়ার্ড পেলেই হয়ে যাবেন ইজিওটি তকমা পাওয়া তারকা।

এর আগে তিনবার গ্র্যামি আওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন ওবামা। তার মধ্যে বেস্ট স্পোকেন ওয়ার্ড অ্যালবামের জন্য দুবার তিনি পুরস্কার পান। একবার ২০০৬ সালে ‘ড্রিমস ফ্রম মাই ফাদার’ এবং দ্বিতীয়বার ২০০৮ সালে ‘দি অডাসিটি অব হোপ: থটস অন রিক্লেইমিং দি অ্যামেরিকান ড্রিম’।

ইজিওটি পাওয়া তারকাদের তালিকায় রয়েছেন অড্রে হেপবার্ন, রিতা মোরেনো, হুপি গোল্ডবার্গ এবং অ্যান্ড্রু লয়েড ওয়েবার। সম্প্রতি জেনিফার হাডসনও ইজিওটি ক্লাবে যুক্ত হয়েছেন।


সর্বশেষ - রাজনীতি