1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বেনাপোল চেকপোস্টে বিস্কুটের প্যাকেটে ৫১ লাখ বিদেশি মুদ্রা উদ্ধার

যশোর জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২

যশোরের বেনাপোল চেকপোস্ট থেকে ভারতফেরত এক যাত্রীর ব্যাগে থাকা বিস্কুটের প্যাকেটের মধ্য থেকে ৫১ লাখ টাকা মূল্যের বিভিন্ন দেশের মুদ্রা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

শনিবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় বেনাপোল চেকপোস্ট বিজিবি তল্লাশিকেন্দ্র থেকে তাকে আটক করা হয়। আটক মুদ্রা পাচারকারী আশিক মিয়া (২৬) শরিয়তপুরের জাজিরা উপজেলার কলিমউল্লাগ মাস্টারকান্দি গ্রামের নুরুল হক মোল্লার ছেলে।

বিজিবি জানায়, যশোর ৪৯ বিজিবির বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার মাহাবুব বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ভারত থেকে বিপুল সংখ্যক বৈদেশিক মুদ্রাসহ এক পাসপোর্ট যাত্রী বাংলাদেশে ঢুকছে।

পরে বেনাপোল চেকপোস্ট আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের সামনে বিজিবি তল্লাশি কেন্দ্র থেকে সন্দেহভাজন এক পাসপোর্ট যাত্রী ব্যাগ তল্লাশি চালানো হয়। এ সময় অভিনব কায়দায় বিস্কুটের প্যাকেটের মধ্যে লুকিয়ে রাখা ২২ হাজার ৩০০ ইউএস ডলার, ৫৭ হাজার সৌদি রিয়াল, ১০ হাজার কানাডিয়ান ডলার, ৭২০ ইন্ডিয়ান রুপি জব্দ করা হয়।

তিনি আরও জানান, উদ্ধারকৃত বৈদেশিক মুদ্রার বাংলাদেশি টাকার আনুমানিক মূল্য ৫১ লাখ ১৮ হাজার টাকা। আটককৃত আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থাগ্রহণ করে বেনাপোল বন্দর থানায় হস্তান্তর করা হবে।


সর্বশেষ - রাজনীতি

নির্বাচিত