1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

এক টিকিট দু’বার বিক্রি করায় ‘সহজ ডটকম’কে আবারও জরিমানা

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২

আবারও সহজ ডটকমের বিরুদ্ধে রেলের টিকিট বিক্রিতে অনিয়মের প্রমাণ পেয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এক টিকিট দু’বার বিক্রি করায় এবার প্রতিষ্ঠানটিকে ২ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (৩১ আগস্ট) রাজধানীর কারওয়ান বাজারে অধিদফতরের প্রধান কার্যালয়ে অভিযোগের শুনানি শেষে এ রায় দেয়া হয়। শুনানি প‌রিচালনা ক‌রেন অধিদফতরের ঢাকা জেলা কার্যালয়ের অফিসপ্রধান মো. আব্দুল জব্বার মন্ডল। এসময় অভিযোগকারী বিশ্বজিত সাহা এবং সহজ ডটকমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ভুক্তভোগীরা জানান, গত ৩০ জুন ঈশ্বরদী থেকে উল্লাপাড়া যাওয়ার টিকিট কেনেন অভিযোগকারী। ট্রেনে উঠে তার সিটে অন্য একজনকে বসে থাকতে দেখেন। বিষয়টি টিটিকে জানালে, অভিযোগকারীর টিকিট ভুয়া বলে জানান ওই কর্মকর্তা।

পরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে অভিযোগ করলে, উভয়পক্ষের শুনানিতে দু’জনের টিকিটই আসল বলে প্রমাণিত হয়। এ সময় সহজ ডটকমকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনের ৪৫ ধারায় ৪০ হাজার টাকা ও ৫৩ ধারায় ১ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

তবে সহজ ডটকম নিজেদের নির্দোষ দাবি করে দায় চাপাচ্ছে রেল কর্তৃপক্ষের ওপর। এ বিষয়ে আইনি পদক্ষেপ নেয়ার কথাও ভাবছে প্রতিষ্ঠানটি।

এর আগে ২০ জুলাই অনলাইনে ট্রেনের টিকিট কেটে না পাওয়ায় সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা করেছিল ভোক্তা অধিকার। পরে সহজ ডটকম আপিল করলে তা স্থগিতের নির্দেশ দেন আদালত।


সর্বশেষ - রাজনীতি