1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বিদেশি পিস্তলসহ ছাত্রদলের সহ-সভাপতি আবুল হাসান গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২৮ আগস্ট, ২০২৩

রাজধানীর হাতিরপুল এলাকা থেকে গুলি ভর্তি বিদেশি পিস্তল ও তিনটি ককটেলসহ কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি আবুল হাসান চৌধুরীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

এর আগে রাজধানীর লালবাগে নাশকতার পরিকল্পনার প্রস্তুতিকালে গত ১৯ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয় ও মহানগর ছাত্রদলের ছয় নেতাকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ৩টি বিদেশি পিস্তল ও ৩৬ রাউন্ড গুলি।

গোয়েন্দা পুলিশ জানিয়েছিল, তাদের কাছ থেকে অস্ত্র সরবরাহকারী এবং ব্যবহারকারীদের সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে।

ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়র যুগ্ম সম্পাদক মমিনুল ইসলাম জিসানের সঙ্গে অস্ত্র সরবরাহকারীদের সঙ্গে কথোপকথনের তথ্য মিলেছে। উদ্ধারকৃত তিনটি অস্ত্রের বাইরে আরও ৮টি অস্ত্র সংগ্রহের তথ্যও মিলেছে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের গুলশান বিভাগের উপপুলিশ কমিশনার রিফাত রহমান শামীম বলেন, জিসানের যে মোবাইল ফোন আমরা জব্দ করেছি তাতেই আমরা ১১টি অস্ত্রের সন্ধান পেয়েছি। যার মধ্যে তিনটি আমরা উদ্ধার করেছি। অস্ত্রের ডিলার যে তাকে মেসেজ পাঠিয়েছে সেটা জুন-জুলাই মাসের কনভারসেশন।

পুলিশ বলছে, টেকনাফের এক মাদক ও অস্ত্রের ডিলার এবং পাবনার আরেক ডিলার তাদের নজরদারিতে আছে।
 
পুলিশের এ কর্মকর্তা আরও বলেন, তারা ঢাকায় অস্ত্র মজুদ করছিলো। সামনে যদি শক্তি প্রদর্শন কিংবা মহড়ার প্রয়োজন হয় সেক্ষেত্রে এই অস্ত্র ব্যবহারের পরিকল্পনা ছিলো তাদের। আমরা একজনের তথ্য পেয়েছি যিনি মাদক এবং অস্ত্রের ডিলার। আরেকজনকে পেয়েছি যিনি শুধু অস্ত্রের ডিলার। এরকম বিভিন্ন পরিচয় আছে। বাকি আটটি অস্ত্রের সন্ধানে নেমেছেন গোয়েন্দারা।

 


সর্বশেষ - রাজনীতি