1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সারা বিশ্বের প্রশংসা পাচ্ছে শেখ হাসিনার কমিউনিটি ক্লিনিক

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ২৫ আগস্ট, ২০২৩

বাংলাদেশের কমিউনিটি ক্লিনিকভিত্তিক মডেল প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসামান্য উদ্ভাবনী নেতৃত্বের আন্তর্জাতিক স্বীকৃতি বলে উল্লেখ করেছেন যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল।

শুক্রবার (২৫ আগস্ট) ঢাকা-১৪ আসনের অন্তর্গত ১১ নম্বর ওয়ার্ডের কল্যাণপুর গালর্স স্কুল অ্যান্ড কলেজ মিলনায়তনে বিনা মূল্যে ফ্রি হেলথ ক্যাম্প ২০২৩-এ প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন।

মো. মাইনুল হোসেন খান বলেন, বিশ্বের প্রশংসা পাচ্ছে বাংলাদেশের কমিউনিটি ক্লিনিক। ‌স্বাস্থ্যসেবায় দেশের সক্ষমতার নাম কমিউনিটি ক্লিনিক। যার মাধ্যমে দেশের প্রান্তিক পর্যায়ে পৌঁছে গেছে স্বাস্থ্যসেবা। কমিউনিটি ক্লিনিকের এই সাফল্য এখন আন্তর্জাতিক অঙ্গনেও নজর কেড়েছে। পেয়েছে জাতিসংঘের স্বীকৃতি।

বঙ্গবন্ধু পরিবার বাংলাদেশের মানুষের ভালো থাকার জন্য দিবারাত্রি পরিশ্রম করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল বিশ্ব মানসিক স্বাস্থ্য নিয়ে সৃষ্টিশীল নারী নেতৃত্বের ১০০ জনের তালিকায় স্থান করে নিয়েছেন।‌ তিনি দীর্ঘদিন ধরে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) বিশেষজ্ঞ হিসেবে মানসিক স্বাস্থ্য নিয়ে আন্তর্জাতিক অঙ্গনে কাজ করে যাচ্ছেন।


সর্বশেষ - রাজনীতি