1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বিশেষ অনুদানের টাকা পাচ্ছেন ১০ হাজার শিক্ষক-শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০২৩

বিশেষ অনুদানের প্রায় ১২ কোটি টাকা পাচ্ছেন ১০ হাজার ২২৬ জন শিক্ষক-কর্মচারী-শিক্ষার্থী এবং ২৪০টি স্কুল-কলেজ। ২৪০টি স্কুল-কলেজ, ৪০০ শিক্ষক-কর্মচারী ও ৯ হাজার ৮২৬ জন শিক্ষার্থীকে এ অনুদান পাওয়ার জন্য মনোনীত করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। মোবাইল ব্যাংকিং সিস্টেম নগদের মাধ্যমে এ টাকা সরাসরি শিক্ষক-শিক্ষার্থী এবং প্রতিষ্ঠানগুলোতে পৌঁছে দেয়া হবে।

সোমবার বিশেষ অনুদানের জন্য নির্বাচিত শিক্ষক, শিক্ষার্থী ও শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা প্রকাশ করা হয়েছে।

জানা গেছে, মোট ৯ হাজার ৮২৬ জন শিক্ষার্থীকে এ অনুদানের টাকা দেয়া হয়েছে। এদের মধ্যে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণির ৩ হাজার ৬৬৭ জন শিক্ষার্থীদের প্রত্যেকে ৮ হাজার টাকা করে দেয়া হয়েছে। ৯ম ও ১০ম শ্রেণির ২ হাজার ৬২১ জন শিক্ষার্থীদের প্রত্যেকে ৮ হাজার টাকা করে দেয়া হয়েছে। একাদশ ও দ্বাদশ শ্রেণির ১ হাজার ৮৬০ জন শিক্ষার্থীদের প্রত্যেকে ৯ হাজার টাকা করে এবং স্নাতক ও স্নাতকোত্তরের ১ হাজার ৬৭৮ জন শিক্ষার্থীদের প্রত্যেককে ১০ হাজার করে দেয়া হয়েছে।

এছাড়া ২৪০টি স্কুল-কলেজের প্রত্যেকটিকে ১ লাখ টাকা করে ২ কোট ৪০ লাখ টাকা দেয়া হয়েছে এ খাত থেকে। আর ৪০০ জন শিক্ষক-কর্মচারীর প্রত্যেককে ৩০ হাজার টাকা করে মোট ১ কোটি ২০ লাখ টাকা দেয় হয়েছে বিশেষ অনুদান বাবদ।

বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল ব্যাংকিং সিস্টেম নগদ-এর মাধ্যমে এ টাকা পাঠানো হবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

যেসব শিক্ষক, শিক্ষার্থী ও প্রতিষ্ঠান বিশেষ অনুদানের টাকা পেয়েছেন তার তালিকা দৈনিক শিক্ষার পাঠকদের জন্য তুলে ধরা হল।


সর্বশেষ - রাজনীতি