1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

চাঁদপুরে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ১৫৮ গৃহহীন পরিবার

চাঁদপুর জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ৫ আগস্ট, ২০২৩

চাঁদপুরে নতুন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর পেল ১৫৮ পরিবার। জমি, আধাপাকা ঘরের সঙ্গে মিলছে পানি ও বিদ্যুতের সুবিধা। নতুন ঠিকানা পেয়ে উচ্ছ্বসিত উপকারভোগীরা। তবে গৃহহীন ও ভূমিহীন আরও পরিবার থাকলে তাদেরও পুনর্বাসন করার কথা জানায় জেলা প্রশাসন।

চাঁদপুরে প্রধানমন্ত্রীর উপহারের আশ্রয়ণ প্রকল্পের চতুর্থ ধাপের ঘর বুঝিয়ে দেয়া হয়েছে বেশির ভাগ পরিবারের মাঝে। এরই মধ্যে উঠতে শুরু করেছেন উপকারভোগীরা। তিন কক্ষের ঘরের সঙ্গে পানি ও বিদ্যুৎ সংযোগের সুবিধা রয়েছে। প্রতিটি পরিবারের কাছ থেকে দলিলি মূল্য বাবদ নেয়া হয়েছে মাত্র এক টাকা। স্থায়ী বাসস্থান পেয়ে উচ্ছ্বসিত তারা।

নতুন করে ঘর পাওয়া পরিবারের সদস্যরা জানান, অন্যের আশ্রয় কিংবা পথের ধারে থেকে অনেক কষ্ট করেছেন। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার উপহার পেয়ে জীবন পাল্টে গেছে। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তারা।

জেলার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হেদায়েত উল্লাহ শ্রাবণ জানান, গৃহহীনদের জন্য নির্মাণ করা প্রতিটি ঘর নির্মাণে গুণগত মান নিশ্চিত করা হয়েছে।

আরও কেউ গৃহহীন ও ভূমিহীন থাকলে তাদেরও পুনর্বাসন করা হবে বলে জানিয়ে চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান বলেন,  যাদের জমিঘর কিছুই নেই। এমন পরিবারগুলোকে খুঁজে বের করে তাদের জমি এবং নতুন বসতঘর দিয়ে পুনর্বাসিত করা হচ্ছে। এরই মধ্যে নতুন বসতঘর বুঝিয়ে দেয়া হলেও আনুষ্ঠানিকতা হবে ৯ আগস্ট। এ প্রকল্পের চতুর্থ ধাপে জেলার উপকারভোগীর সংখ্যা ১৫৮টি পরিবার।


সর্বশেষ - রাজনীতি