1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

চার বিভাগে ঝড়সহ ভারি বৃষ্টির পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ২৮ আগস্ট, ২০২২

রংপুর, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগে মাঝারি থেকে ভারি বৃষ্টি হতে পারে। এছাড়া রাজশাহী, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোনো কোনো এলাকায় বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

রোববার (২৮ আগস্ট) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, রংপুর, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের উত্তরাঞ্চলের কিছু কিছু জায়গায় মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

অধিদফতরের আবহাওয়াবিদ মো. শাহিনুল ইসলাম গণমাধ্যমকে বলেন, পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে সর্বোচ্চ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া শনিবার রাত থেকেই ময়মনসিংহ, বরিশাল, বরগুনা, খুলনা, নোয়াখালীতে বৃষ্টি চলমান। তবে এ প্রবণতা কমে আসবে।

পূর্বাভাসে আরও বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান, পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বাড়তি অংশ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে।

এছাড়া আগামী তিন দিনে বৃষ্টির প্রবণতা কমে আসবে বলেও পূর্বাভাসে জানানো হয়।

রোববার (২৮ আগস্ট) সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজশাহীতে সর্বোচ্চ ৩৬ দশমিক ৬ ডিগ্রি এবং রাঙ্গামাটিতে সর্বনিম্ন ২৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

রোববার ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ২২ মিনিটে।


সর্বশেষ - রাজনীতি