1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

চিংড়িতে জেলি পুশ : ছয়জনকে জেল-জরিমানা

বাগেরহাট জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ৩ আগস্ট, ২০২২

বাগেরহাটের সবচেয়ে বড় মাছ বাজারের বিভিন্ন আড়তে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এ সময় চিংড়িতে জেলি পুশের অভিযোগে অসাধু ব্যবসায়ীকে ৬ বিভিন্ন মেয়াদে জেল ও জরিমানা করা হয়েছে। জব্দ করা হয় প্রায় ৩১ মণ চিংড়ি।

সোমবার (১ আগস্ট) বিকেলে ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মনোয়ার হোসেন ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে এই আদেশ দেন। এ সময় ফকিরহাট মৎস্য উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জ্যোতিকণা দাশ উপস্থিত ছিলেন।

ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বলেন, ফকিরহাট উপজেলার ফলতিতা বাজারে কতিপয় অসাধু মাছ ব্যবসায়ী অতিমুনাফার আশায় অনৈতিকভাবে চিংড়িতে ক্ষতিকর হাইড্রোজ জেলি পুশ করে আসছে। মৎস্য অফিসের এমন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

ক্ষতিকর জেলি পুশের অপরাধে মো. জাকির মোড়লকে ১ লাখ টাকা জরিমানা ও ১ বছর বিনাশ্রম কারাদণ্ড, শ্রী বৈজয়ন্তকে ১ লাখ টাকা ও ১ বছর কারাদণ্ড, সৈয়দ আশিকুর রহমানকে ২৫ হাজার টাকা জরিমানা, দেবদাশ মণ্ডলকে ১ মাসের কারাদণ্ড, সৈয়দ তৌফিকুর রহমানকে ২৫ হাজার টাকা জরিমানা, মোহাম্মদ হৃদয় বিশ্বাসকে ৬ মাসের কারাদণ্ড প্রদান করা হয়। এ ছাড়া তিন কর্মচারী সদানন্দ বিশ্বাস, নিমাই চন্দ্র ও সেহাস বিশ্বাসকে সতর্ক করে ছেড়ে দেয়া হয়।

অভিযানের সময় জব্দ করা হয় সাড়ে ১২শ’কেজি পুশকৃত চিংড়ি, ২ ড্রাম হাইড্রোজ জেলি, ২ বক্স হাইড্রোজ পাউডার, পুশের জন্য ৮টি সিরিঞ্জ, জেলি মিশ্রিত ২টি হাড়ি ও ২টি ওজন মাপার যন্ত্র ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনোয়ার হোসেন বলেন, কতিপয় অসাধু ব্যবসায়ী চিংড়িতে ক্ষতিকর জেলি পুশের কারণে বৈদেশিক আয় হ্রাসের পাশাপাশি দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।


সর্বশেষ - রাজনীতি