1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

হিরো আলমের ওপর হামলা: যথাযথ ব্যবস্থা গ্রহণের আশ্বাস

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ১৯ জুলাই, ২০২৩

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণের দিনে স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল আলম ওরফে হিরো আলমের ওপর হামলার ঘটনায় ৭ জনকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিবি)। রাজধানীর বনানী থানায় হিরো আলমের ব্যক্তিগত সহকারী মো. সুজন রহমান শুভর দায়ের করা মামলায় অজ্ঞাতপরিচয় ১৫/২০ জনকে আসামি করা হয়েছিল। উক্ত মামলায় ৭ জনকে গ্রেফতার দেখানো হয়েছে। ৭ জনের মধ্যে দুজনের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বাকি পাঁচজনকে আদালত কারাগারে পাঠিয়েছেন।

গ্রেফতার আসামিরা হলেন, ছানোয়ার কাজী (২৮), বিপ্লব হোসেন (৩১), মাহমুদুল হাসান মেহেদী (২৭), মোজাহিদ খান (২৭), মো. আশিক সরকার (২৪), মো. হৃদয় শেখ (২৪) ও সোহেল মোল্লা (২৫)।

হিরো আলম মাসব্যাপী অবাধে প্রচারণা চালিয়েছেন, কোথাও কোনো হামলার ঘটনা ঘটেনি। অনেক স্থানেই তিনি উগ্র আচরণ করেছেন, কিন্তু অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নির্বাচনের সারাদিনও আলম অবাধে বিভিন্ন অভিযোগ তুলেছেন, এমন কি তাকে যথাযথ নিরাপত্তা দেওয়া হচ্ছে বলেও তিনি স্বীকার করেছেন। কিন্তু ভোট গ্রহণের শেষ সময়ে সংঘটিত এ হামলা আলমের উগ্র আচরণের কারণে তরুণ ভোটারদের ক্ষুব্ধ প্রতিক্রিয়া নাকি নেপথ্যে কোনো ষড়যন্ত্র রয়েছে তা নিয়ে অনেকে প্রশ্ন তুলেছেন।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, হামলার মোটিভ কী ছিল তা তদন্ত করা হচ্ছে।

তিনি আরও বলেন, আপনারা ফুটেজে দেখেছেন হিরো আলমের ওপর হামলার সময় ঘটনাস্থলে থাকা পুলিশ সদস্যরা নিবৃত করেছে। এরপর তাকে উদ্ধার করে পুলিশ সদস্যরাই। যদি পুলিশের গাফিলতি থাকে তাহলে ব্যবস্থা নেওয়া হবে।

হামলাকারীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণে পুলিশ বদ্ধ পরিকর বলেও তিনি মন্তব্য করেন।

এদিকে আওয়ামী লীগের পক্ষ নির্বাচিত সাংসদ অধ্যাপক আরাফাত এ হামলার নিন্দা জানিয়ে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন। জড়িতরা দলীয় কর্মী হলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।


সর্বশেষ - রাজনীতি