1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সুতার নামে আনা হচ্ছে বিদেশি ব্র্যান্ডের মদ!

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ২৪ জুলাই, ২০২২

চট্টগ্রাম বন্দর থেকে ভুয়া চালানের মাধ্যমে পাচারের সময় নারায়ণগঞ্জে বিপুল পরিমাণ বিদেশি ব্রান্ডের অবৈধ মদের দুটি কনটেইনার জব্দ করা হয়েছে। সুতা খালাসের আড়ালে এসব অবৈধ পণ্য পাচার কর হয় বলে জানা গেছে। তবে এ ঘটনায় জড়িত থাকায় দুজনকে আটক করা হয়েছে।

শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা দাবি, ভুয়া চালানের মাধ্যমে জালিয়াতি করে চট্টগ্রাম বন্দর থেকে ওই মাদকের চালান খালাস করা হয়।

শনিবার (২৩ জুলাই) কন্টেইনার থেকে একে একে নামানো হয় কার্টন। একেকটি কার্টনে রয়েছে বিদেশি নামি-দামি ব্র্যান্ডের মদ। এ রকম হাজার হাজার মদের কার্টন দিয়ে ভর্তি রয়েছে দুটি কন্টেইনার।

শুক্রবার (২২ জুলাই) সন্ধ্যায় চট্টগ্রাম বন্দর থেকে ভুয়া চালানের মাধ্যমে পাচার হয়ে ঢাকার উদ্দেশে খালাসের জন্য রওনা দেয়।

জানা গেছে, গোপন সংবাদ পেয়ে র‌্যাব-১১ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ত্রিপরদী ও তার আশপাশে দুটি চেকপোস্ট বসিয়ে তল্লাশি শুরু করে। শনিবার সকালে কনটেইনার দুটি জব্দ করা হলে পাওয়া যায় বিপুল পরিমাণ বিদেশি দামি ব্র্যান্ডের মদ বলে জানান র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা।

ঢাকার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের রাজস্ব কর্মকর্তা মো. আবদুল আকিক ভূঁইয়া জানান, পাবনা ইপিজেডের বি কে এস টেক্সটাইল মিলস লিমিটেড ও কুমিল্লা ইপিজেডের হাসি টাইগার কোম্পানি লিমিটেড মেশিনারীজ ও টেক্সটাইল সুতা খালাসের আড়ালে এসব অবৈধ পণ্য পাচার করছিল।

চট্টগ্রাম কাস্টমস কর্তৃপক্ষের স্ক্যানিং ছাড়া কনটেইনার দুটি বন্দর থেকে অবৈধভাবে কীভাবে খালাস হয়েছে সে ব্যাপারেও প্রশ্ন তোলেন তিনি।


সর্বশেষ - রাজনীতি