1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ভাসানচর থেকে পালিয়ে আসা ১৬ রোহিঙ্গা আটক

চট্টগ্রাম প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ৮ জুলাই, ২০২২

নোয়াখালীর হাতিয়া উপজেলার ভাসানচর থেকে পালিয়ে আসা ১৬ জন রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। চট্টগ্রামের মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের সুপারটেক এলাকা থেকে তাদের আটক করা হয়। পুলিশ বলছে, তারা ভাসানচর থেকে পালিয়ে টেকনাফ যাওয়ার চেষ্টা করছিলেন।

শুক্রবার (৮ জুলাই) দুপুরে তাদের আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর হোসেন মামুন।

তিনি বলেন, ভাসানচর থেকে পালিয়ে নৌকায় করে সাগরপথে এসে মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে নামেন তারা। এরপর স্থানীয়রা রোহিঙ্গাদের দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১৬ জনকে আটক করেছে। আটক ১৬ জনের মধ্যে চার জন পুরুষ, ছয় জন নারী ও ৬ জন শিশু রয়েছে।

ওসি বলেন, তাদের কারা সাগরপথে নৌকা করে এখানে নিয়ে এসেছে সে বিষয়ে খোঁজ-খবর নেওয়া হচ্ছে।

আটক ১৬ জন হলেন— হালিমা খাতুন (২৭), মিজান (৮ মাস), ফাতেমা (১৩), মোস্তাকিমা (২০), সানজিদা (২১), আবু বক্কর (২৫), ইসমত আরা (৩), শওকত আরা (৫), সালামত খান (২১), শওকত উল্যাহ (২২), ইমান শরীফ (৬ মাস), হাসান শরীফ (৬), দজুমা খাতুন (১৮), শাহীনা (১৯), আব্রাহাম খান জয় (১) ও আরিফ উল্যাহ (২১)।

ওসি নুর হোসেন মামুন বলেন, তাদের বিরুদ্ধে মামলা হবে নাকি আবার ভাসানচরে পাঠানো হবে তা নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলছি।


সর্বশেষ - রাজনীতি