1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

প্রতিবন্ধী আখিঁর আঁকা ছবিতে রাষ্ট্রীয় ঈদ শুভেচ্ছা, প্রধানমন্ত্রীর লাখ টাকা উপহার

দিনাজপুর জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ২৯ জুন, ২০২৩
প্রতিবন্ধী আখিঁর আঁকা ছবিতে রাষ্ট্রীয় ঈদ শুভেচ্ছা, প্রধানমন্ত্রীর লাখ টাকা উপহার

এবার পবিত্র ঈদুল আজহা উপলক্ষে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা কার্ডে স্থান পেয়েছে বিশেষ চাহিদা সম্পন্ন আখিঁর আঁকা দিনাজপুরের ঐতিহাসিক ঈদগাহ মিনারের ছবি। প্রতিবন্ধী হিসেবে জন্ম নেওয়া যে সন্তানকে একপ্রকার বোঝা হিসেবে মনে করে মানসিক কষ্টে ছিল মা শাহনাজ পারভীন ও বাবা আনোয়ারুল ইসলাম। সেখানে আঁখি এখন গর্বের কারণ গোটা দিনাজপুরবাসীর। সেই সঙ্গে জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আখিঁকে দেয়া হয়েছে ঈদ উপহার।

অষ্টম শ্রেণির মেধাবী শিক্ষার্থী আরিফা আক্তার আঁখি পড়াশোনা করে দিনাজপুর বধির ইনস্টিটিউটে। কারণ আঁখি শারীরিকভাবে বাক ও শ্রবণ প্রতিবন্ধী। পাশাপাশি ছবি আঁকা তার শখ। তাই সে এঁকে ফেলল এশিয়া মহাদেশের সর্ববৃহৎ দিনাজপুরের গোর-এ শহীদ বড় ময়দানের ছবি। ছবিটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশবাসীকে দেয়া ঈদ শুভেচ্ছা কার্ডে ছবিটি অন্তর্ভুক্ত করেন।

আখিঁর বাবা আনোয়ারুল ইসলাম বলেন, ‘আমার মেয়ের আঁকা ছবি প্রধানমন্ত্রীর ঈদ কার্ডে স্থান পেয়েছে, এটা আমার জন্য অনেক বড় পাওয়া। আমি একজন বই বিক্রেতা, দিন এনে দিন খাই। আমার জন্য এর চেয়ে বড় সুসংবাদ আর কী হতে পারে।’
প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে আঁখির মা শাহনাজ পারভীন বলেন, ‘আমার বাক প্রতিবন্ধী কন্যার মেধাকে শুভেচ্ছা কার্ডের মাধ্যমে সারা দেশে ছড়িয়ে দেয়ায় আমরা ঋণি হয়ে থাকলাম।’

প্রতিবন্ধীদের প্রতি প্রধানমন্ত্রীর সুদৃষ্টি দিনাজপুরসহ প্রতিবন্ধীদের আলোকিত করেছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক শাকিল আহমেদ।

স্থানীয় সাংসদ হুইপ ইকবালুর রহিম বলেন, শারীরিক প্রতিবন্দ্বিতা যে সমাজে বোঝা নয় বরং সম্পদ আখিঁ তা প্রমাণ করেছে।
 


সর্বশেষ - রাজনীতি