1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ঈদুল আজহায় মানুষকে তথ্য দিতে অস্থায়ী কন্ট্রোল রুম স্থাপন ডিএনসিসির

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ১৭ জুন, ২০২৩

ঈদুল আজহায় প্রতিটি ওয়ার্ডে নির্দিষ্ট স্থানে কোরবানির পশু জবাই, পশুর হাট ও কোরবানির বর্জ্য ব্যবস্থাপনার কাজে সাধারণ মানুষকে তথ্য দিতে অস্থায়ী কন্ট্রোল রুম স্থাপন করছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

ডিএনসিসি সূত্রে জানা গেছে, ১৬১০৬, ০২-৫৫০৫২০৮৪, ০৯৬০-২২২২৩৩৩ এই নম্বরগুলো কন্ট্রোলরুমে ব্যবহার হবে। এদিকে কন্ট্রোল রুম স্থাপনের বিষয়ে অনুমোদন প্রদান করে একটি অফিস আদেশ জারি করেছেন ডিএনসিসি সচিব মোহাম্মদ মামুন উল হাসান।

তিনি জানান, ডিএনসিসির প্রধান কার্যালয় থেকে পরিচালিত অস্থায়ী কন্ট্রোল রুম থেকে সাধারণ মানুষকে তথ্যসেবা প্রদান করা হবে। এছাড়া স্থাপিত কন্ট্রোল রুমের কাজ তদারকি করার জন্য দুজন কর্মকর্তার সমন্বয়ে তদারকি টিমও গঠন করা হয়েছে।

ডিএনসিসি সূত্রে জানা গেছে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের কন্ট্রোল রুমে দায়িত্ব পালনের জন্য সাতটি গ্রুপে মোট ২১ জনকে দায়িত্ব দেওয়া হয়েছে। তারাই মূলত সাধারণ মানুষকে কন্ট্রোল রুম থেকে তথ্যসেবা প্রদান করবে।

এছাড়া এই কন্ট্রোল রুম পরিচালনা সঠিকভাবে হচ্ছে কি না তা তদারকি করতে দুই সদস্যের তদারকি টিমে আছেন, ডিএনসিসির উপ-বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মফিজুর রহমান ভূঁইয়া এবং ডিএনসিসির নিরাপত্তা কর্মকর্তা জিয়াউল হক।


সর্বশেষ - রাজনীতি