1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

প্রধানমন্ত্রীর ২০ লাখ টাকা অনুদান পেলো প্রীতির পরিবার

জ্যেষ্ঠ প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২ মে, ২০২২

রাজধানীর শাহজাহানপুরে দুর্বৃত্তদের গুলিতে নিহত কলেজছাত্রী সামিয়া আফরান জামাল প্রীতির বাবাকে ২০ লাখ টাকার অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে দলটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রীতির বাবা মোহাম্মদ জামাল উদ্দিনকে অনুদানের চেক তুলে দেন।

পারিবারিক সঞ্চয়পত্র হিসেবে এই অনুদান দেয়া হয়ে। এ সময় সাংবাদিক সোহেল সানিকেও ৩০ লাখ টাকার পারিবারিক সঞ্চয়পত্র দেওয়া হয়।

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ২০১৯ থেকে ২০২২ পর্যন্ত ১১ শত ২১ লাখ টাকা ৩৫ হাজার ব্যক্তি প্রতিষ্ঠানকে সহায়তা করেছেন। এর মধ্যে ২০১৯ সালে দেওয়া হয়েছে ১৪০ কোটি টাকা, ২০২০ সালে ৫৮০ কোটি, ২০২১ সালে ৩২৪ কোটি, এবং ২০২২ সালের এপর্যন্ত ৭৫ কোটি টাকা সহায়তা করা হয়েছে।

গত ২৪ মার্চ রাতে বাসায় ফেরার সময় শাহজাহানপুর ইসলামী ব্যাংক হাসপাতালের সামনে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপুকে লক্ষ্য করে গুলি ছোড়ে দুর্বৃত্তরা। এতে জাহিদুল ও তার গাড়িচালক মুন্না গুলিবিদ্ধ হন।

ঘটনার সময় জাহিদুলের গাড়ির পাশ দিয়ে রিকশায় যাওয়া কলেজ শিক্ষার্থী প্রীতিও গুলিবিদ্ধ হন। তিনজনকে রক্তাক্ত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক টিপু ও প্রীতিকে মৃত ঘোষণা করেন।


সর্বশেষ - রাজনীতি