1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বঙ্গবাজারে ক্ষতিগ্রস্তদের ঢাকা জেলা প্রশাসনের অনুদান

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০২৩

বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের সহায়তা এবং পুনর্বাসনে ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছে ঢাকা জেলা প্রশাসন। অগ্নিকাণ্ডের পরই ঘটনাস্থলে তথ্য ও সহায়তা কেন্দ্র খুলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের তালিকা প্রণয়ন করে ঢাকা জেলা প্রশাসন। তালিকা অনুযায়ী এরই মধ্যে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দোকান কর্মচারীদের ২৫ হাজার টাকা করে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পাঠানো হয়। এ পর্যন্ত ঢাকা জেলা প্রশাসকের উদ্যোগে ১ কোটি ৩১ লাখ ১০ হাজার টাকা ক্ষতিগ্রস্তদের বিতরণ করা হয়েছে।

বুধবার (১৯ এপ্রিল) বিদ্যানন্দ ফাউন্ডেশনের মাধ্যমে ১০০ ব্যবসায়ীকে ১ কোটি টাকার অর্থ অনুদান দেওয়া। জেলা প্রশাসক ঢাকার উপস্থিতিতে শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ অনুদানের অর্থ বিতরণ করা হয়।

তারই ধারাবাহিকতায় আজ জেলা প্রশাসক ঢাকার সম্মেলন কক্ষে বঙ্গবাজারের ৬০ জন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীকে মোট ২০ লাখ টাকার আর্থিক অনুদান দেন।

জেলা প্রশাসন ঢাকা গত সোমবার (১৭ এপ্রিল) ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীকে ২০ হাজার টাকা করে ১০ লাখ টাকা অনুদান দেন। এছাড়া বিভাগীয় কমিশনার ১১ জন দোকান কর্মচারীকে ১০ হাজার টাকা করে ১ লাখ ১০ হাজার টাকা অনুদান দিয়েছেন।

জেলা প্রশাসন ঢাকার উদ্যোগে পর্যায়ক্রমে বঙ্গবাজারের ক্ষতিগ্রস্ত মালিক কর্মচারীদের মধ্যে সরকারি-বেসরকারি অনুদান প্রদান করা হবে। জেলা প্রশাসক, ঢাকা মোহাম্মদ মমিনুর রহমান জানান এখন থেকে যে কোনো দুর্যোগে ঢাকা জেলা প্রশাসন দুর্যোগ মোকাবিলা, উদ্ধার কার্যক্রম, মানবিক সহায়তা প্রদানসহ অন্যান্য সব কার্যক্রমে সক্রিয়ভাবে অংশগ্রহণ করবে। তিনি অগ্নিকাণ্ডের মতো দুর্যোগ মোকাবিলায় সংশ্লিষ্ট সবাইকে আরও সচেতন, সতর্ক এবং যত্নবান হওয়ার আহ্বান জানান।


সর্বশেষ - রাজনীতি