1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

রংপুরে মতিউর রহমানের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০২৩

রংপুরে দৈনিক প্রথম আলোর সম্পাদকসহ চারজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। সোমবার (১৭ এপ্রিল) দুপুরে রংপুর সাইবার ট্রাইব্যুনালে মামলাটি করেন অবসরপ্রাপ্ত মেজর বীর মুক্তিযোদ্ধা ইউনুস আলী।

মামলার আসামিরা হলেন প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, বার্তা সম্পাদক রাজিব বসুনিয়া, রিপোর্টার জহির রায়হান ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক ড. তুহিন ওয়াদুদ।

কুড়িগ্রামের রাজারহাট এলাকার নালাকে নদ বানানো এবং অবসরপ্রাপ্ত মেজর বীর মুক্তিযোদ্ধা ইউনুস আলীকে হেয় করে খবর প্রকাশ ও ফেসবুকে তা শেয়ারের ঘটনায় মামলাটি করা হয় বলে উল্লেখ করা হয়েছে।

মামলাটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন রংপুর সাইবার ট্রাইব্যুনালের বিচারক ড. আব্দুল মজিদ।

বাদীপক্ষের আইনজীবী সামছুল হুদা বিষয়টি নিশ্চিত করে বলেন, অবসরপ্রাপ্ত মেজর বীর মুক্তিযোদ্ধা ইউনুস আলী একজন সম্মানিত ব্যক্তি ও জাতির শ্রেষ্ঠ সন্তান। দৈনিক প্রথম আলো পত্রিকায় সংবাদ পরিবেশনের মধ্য দিয়ে একজন সম্মানিত ব্যক্তির সম্মানহানি করা হয়েছে। আমরা আদালতের দ্বারস্থ হয়েছি। আদালত মামলাটি গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন। আমরা আশাবাদী আদালতের কাছে ন্যায়বিচার পাবো।

মামলা সূত্রে জানা গেছে, চলতি বছরের ১০, ১২ ও ১৮ জানুয়ারি রাজারহাট এলাকার চাকির পশার নামে নালাকে নদ বানিয়ে তিনটি সংবাদ প্রথম আলোতে প্রকাশিত হয়। এছাড়া মামলার বাদী ইউনুস আলীকে হেয় প্রতিপন্ন করে সংবাদ প্রকাশ এবং তা ফেসবুকে শেয়ার করা হয়। এসব ঘটনায় রংপুর সাইবার ট্রাইব্যুনালে মামলাটি করা হয়।


সর্বশেষ - রাজনীতি