1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সীমান্তে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় থাকবে : বিএসএফ মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ১৬ এপ্রিল, ২০২৩

বাংলাদেশ ও ভারতের মধ্যে সুসম্পর্ক আছে। সীমান্তে দুদেশের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় থাকবে। পাশাপাশি ভারত ও বাংলাদেশের বন্ধুত্ব সবসময় অটুট থাকবে বলে মন্তব্য করেছেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মহাপরিচালক ড. এস এল থাউসেন।

শনিবার (১৫ এপ্রিল) দুপুরে পঞ্চগড়ের বাংলাবান্ধা-ফুলবাড়ি ইমিগ্রেশন চেকপোস্ট ও বাংলাবান্ধা জিরো পয়েন্ট পরিদর্শনকালে তিনি এ মন্তব্য করেন। এ সময় উভয় দেশের সীমান্তে হত্যা, চোরাচালান, মাদক নিয়ন্ত্রণ, অবৈধ পারাপারসহ বিভিন্ন বিষয়ে বিএসএফ প্রধানের সঙ্গে বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তাদের কথা হয়।

এর আগে সকালে বিএসএফের মহাপরিচালক ড. এসএল থাউসেন ভারতের ফুলবাড়ি সীমান্ত ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশের অভ্যন্তরে বাংলাবান্ধায় প্রবেশ করেন। এ সময় বর্ডার গার্ড বাংলাদেশের অতিরিক্ত মহাপরিচালক ও উত্তর-পশ্চিম রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোরশেদ আলম তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে বিজিবির পক্ষ থেকে বিএসএফের মহাপরিচালককে গার্ড অব অনার দেওয়া হয়। এরপর এক পক্ষ আরেক পক্ষকে ফুল, মিষ্টি ও ক্রেস্ট দেয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএসএফের নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি শ্রী অজয় সিং, ঠাকুরগাঁও সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল এমএইচ হাফিজুর রহমান, পঞ্চগড় ১৮-বিজিবির অধিনায়ক লে. কর্নেল জোবায়েদ হাসান, সহকারী পরিচালক হাচানুর রহমানসহ বিজিবি ও বিএসএফের ঊর্ধ্বতন কর্মকর্তারা।


সর্বশেষ - রাজনীতি