1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

২ কোটি টাকার স্বর্ণ সহ ভ্যানচালক আটক 

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ১০ এপ্রিল, ২০২৩

চুয়াডাঙ্গার জীবননগর এলাকায় অভিযান চালিয়ে ২০টি স্বর্ণের বারসহ শাহাবুল মিয়া (৩৫) নামে এক ভ্যানচালককে (চোরাকারবারি) আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। রোববার (৯ এপ্রিল) রাতে মহেশপুর ব্যাটালিয়নের (৫৮ বিজিবি) সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

আটক শাহাবুল মিয়া (৩৫) উপজেলার সদরপাড়া গ্রামের মৃত. মোকছেদ মণ্ডলের ছেলে।

বিজিবি জানায়, চুয়াডাঙ্গার জীবননগর থেকে একজন ভ্যানচালক তার ভ্যানে করে ভারতে স্বর্ণ পাচার করবে- এমন সংবাদের ভিত্তিতে রোববার ৫৮ বিজিবির একটি বিশেষ টহল দল জেলার জীবননগর এলাকায় ওৎ পেতে ছিল। কিছুক্ষণ পর শাহাবুল মিয়া ভ্যানে করে যাওয়ার সময় জীবননগর বিজিবি ক্যাম্প এলাকায় পৌঁছালে তাকে আটক করা হয়। এসময় তার ভ্যানের সিটের পেছনে রাখা ২ কেজি ৩৩ গ্রাম ওজনের ২০টি স্বর্ণের বার এবং ভ্যানটি জব্দ করা হয়।

মহেশপুর ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাসুদ পারভেজ রানা বলেন, জব্দকৃত স্বর্ণের বারের অনুমানিক বাজার মূল্য ১ কোটি ৯৯ লাখ ৭৭ হাজার ২৯২ টাকা। স্বর্ণের বারগুলো শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচারের জন্য পরিবহন করা হচ্ছিল। অভিযুক্ত শাহাবুল মিয়ার বিরুদ্ধে জীবননগর থানায় মামলা দায়েরসহ জব্দকৃত স্বর্ণের বার চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


সর্বশেষ - রাজনীতি