1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

প্রথম আলো ও মতিউর রহমানের বিচার দাবি করেছে তারুণ্য

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ২ এপ্রিল, ২০২৩

গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসে প্রকাশিত প্রথম আলোর বিতর্কিত প্রতিবেদন ‘শিশু অধিকার হরণ’ এবং বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে অবমাননার শামিল বলে মন্তব্য করে প্রথম আলো ও সম্পাদক মতিউর রহমানের বিচার দাবি করেছে মুক্তিযুদ্ধভিত্তিক সংগঠন ‘পাকিস্তানি দালাল রুখবে তারুণ্য’।

শনিবার (১ এপ্রিল) সন্ধ্যায় সংগঠনটির সভাপতি হামজা রহমান অন্তর ও সাধারণ সম্পাদক শামীম রুদ্র স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ মন্তব্য করা হয়।

প্রথম আলোর প্রতিবেদনের সমালোচনা করে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, গত ২৬ মার্চ দৈনিক প্রথম আলোতে মহান স্বাধীনতাকে প্রশ্নবিদ্ধ করে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রচার এদেশের সার্বভৌমত্বের উপর আঘাত মনে করছে সংগঠনটি।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, ৩০ লাখ শহীদের রক্তে অর্জিত স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার স্বার্থে ‘পাকিস্তানি দালাল রুখবে তারুণ্য’ এর পক্ষ থেকে এদেশের তরুণ সমাজ প্রয়োজনে আরও একবার মাঠে নামতে প্রস্তুত আছে। প্রথম আলোর এমন ন্যাক্কারজনক কাজের বিষয়ে বিশেষ তদন্ত কমিশন গঠনের মাধ্যমে এদেশের জন্মযুদ্ধের শত্রু মার্কিন সাম্রাজ্যবাদ তথা পাকিস্তানের দালাল ‘প্রথম আলো’ এবং এর সম্পাদক মতিউর রহমানকে বিচারের আওতায় আনতে রাষ্ট্রকে আহ্বান জানাচ্ছে সংগঠনটি।


সর্বশেষ - রাজনীতি