1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

কৃষি সম্প্রসারণ অধিদফতরের উদ্যোগে ভর্তুকি মূল্যে উন্নত যন্ত্রপাতি পেল ২৪ কৃষক

চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২

কৃষি যান্ত্রিকরণ প্রকল্পের আওতায় চুয়াডাঙ্গায় কৃষকদের মাঝে উন্নত যন্ত্রপাতি ভর্তুকি মূল্যে বিতরণ করা হয়েছে। এ সময় কম্বাইন হার্ভেস্টার, পাওয়ার থ্রেসার, রিপার, পাওয়ার স্প্রেয়ার, সিডার ও বেড প্লানটার দেওয়া হয় ২৪ কৃষককে।
 
কৃষির আধুনিক যন্ত্রপাতি পেয়ে কৃষকরা খুশি। সোমবার (১৮ এপ্রিল) দুপুরে চুয়াডাঙ্গা সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরে এসব উপকরণ বিতরণ করে। বর্তমান সরকার কৃষির আধুনিকায়ন করার লক্ষে কৃষকদের মাঝে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় চুয়াডাঙ্গা সদর উপজেলায় কৃষকদের মাঝে উপকরণ বিতরণ করে ভর্তুকি মূল্যে।
 
২৪ জন কৃষকের মাঝে বিতরণ করা হয় কম্বাইন হার্ভেস্টার মেশিন ৪টি, পাওয়ার থ্রেসার ৬টি, রিপার ৩টি, পাওয়ার স্প্রেয়ার ১টি, সিডার ৫টি ও বেড প্লান্টার ৫টি বিতরণ করা হয়। সরকার এসব যন্ত্রে ৫০ শতাংশ ভর্তুকি প্রদান করেছে।
২৪টি যন্ত্রপাতিতে সরকারিভাবে কৃষকদের ভর্তুকি দেওয়া হয়েছে ৬৪ লাখ ১০ হাজার টাকা। কৃষকদের প্রত্যেকটি যন্ত্রপাতিতে অর্ধেক টাকা দেওয়া হয়।
এসব যন্ত্রপাতি পেয়ে কৃষকরা খুশি। কৃষকের চাষে বর্তমানে খরচ কমে অর্ধেকে নেমে আসবে। কৃষি পণ্য বিক্রি করে লাভবান হবে।
 
কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আশাদুল হক বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী অফিসার শামিম ভূঁইয়া, সদর উপজেলা কৃষি কর্মকর্তা তালহা জুবাইর মাশরুর, অতিরিক্ত কৃষি অফিসার আফরিন বিনতে আজিজ প্রমুখ।
 


সর্বশেষ - রাজনীতি