1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

চুরি হওয়া ১০টি মটরসাইকেল ফেরত পেলেন মালিকরা

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২

মোটরসাইকেল চোর চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তাদের কাছ থেকে ১০টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়। পরে সেগুলো ফেরত দেওয়া হয় প্রকৃত মালিকের কাছে।
 
সোমবার (৪ এপ্রিল) রাতে সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিমের লিডার সহকারী পুলিশ কমিশনার (এসি) মোহাম্মদ খলিলুর রহমান এ তথ্য জানান।
তিনি বলেন, সাম্প্রতিক সময়ে রাজধানীসহ আশপাশের এলাকায় বেশকিছু মোটরসাইকেল চুরি হয়। এসব চুরির ঘটনায় শাহবাগ ও বংশাল থানায় হয় মামলা। মামলার তদন্তকালে তথ্য-প্রযুক্তির সহায়তায় এই চুরির ঘটনায় যারা সম্পৃক্ত তাদের অবস্থান শনাক্ত করা হয়। এরই ধারাবাহিকতায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়- মশিউর রহমান ওরফে মিশু, রনি দালাল ও নাজিম শেখকে।
 
এরপর তাদের দেওয়া তথ্যমতে মুন্সিগঞ্জের মোল্লার চর, সিপাহী পাড়া, বেতকা, মুক্তারপুরসহ বিভিন্ন স্থান থেকে ১০টি মোটরসাইকেল উদ্ধার করা হয়।
গ্রেফতারদের মোটরসাইকেল চুরির কৌশল সম্পর্কে তিনি বলেন, একটি মোটরসাইকেল চুরি করার জন্য প্রথমে তাদের দুইজন সদস্য স্পটে থাকে। তাদের একজনের কাজ হচ্ছে মোটরসাইকেল মালিকের গতিবিধি লক্ষ্য করা, অপরজনের কাজ মোটরসাইকেলটি কিছু সময় পর্যবেক্ষণ করা। এরপর মাত্র ৪-৫ সেকেন্ড সময়ের মধ্যে তাদের সঙ্গে থাকা মাস্টার চাবি দিয়ে মোটরসাইকেলের লক ভেঙে স্টার্ট দিয়ে সহযোগীকে সঙ্গে নিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।
 
সম্প্রতি রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) এ কে এম হাফিজ আক্তার ও গোয়েন্দা গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মশিউর রহমান চুরি যাওয়া ১০টি মোটরসাইকেলের চাবি প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করেন।


সর্বশেষ - রাজনীতি