1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

র‍্যাবের অভিযানে জাল নোট ও সরঞ্জামসহ চারজন গ্রেফতার

কক্সবাজার জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২

কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় তৈরি করা হতো জাল টাকা। রমজান বা কোরবানির ঈদকে সামনে রেখে এসব জাল টাকা চট্টগ্রাম হয়ে ঢাকাসহ সারাদেশে ছড়িয়ে দিতো প্রতারকরা। এ চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সোমবার (২৮ মার্চ) দুপুরে চট্টগ্রাম নগরীর চান্দগাঁওয়ে র‌্যাবের ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-৭ এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ মোস্তফা জামান।

এর আগে রোববার (২৭ মার্চ) তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন- কুতুবদিয়া উপজেলার মো. ছাইফুদ্দনি আহাম্মদ ওরফে মিজান (২৫), মো. মিসবাহ উদ্দিন (৩২), মো. জিয়াউদ্দিন (২০) ও কৈয়ারবিল গ্রামের সাইফুল ইসলাম (২৪)।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবসার বলেন, একটি চক্র কুতুবদিয়ায় দীর্ঘদিন থেকে অবৈধভাবে জালটাকা তৈরি করে দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে দিচ্ছিল। সামনের রমজান ও কোরবানির ঈদকে টার্গেট করে তারা বিপুল পরিমাণ জাল টাকা তৈরি করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রোববার বিকেলে কুতুবদিয়া উপজেলা পরিষদের সামনের একটি মার্কেটে চারজনকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ১৬ লাখ টাকার জাল নোট উদ্ধার করা হয়। এছাড়া নোট তৈরিতে ব্যবহৃত থিংকপ্যাড, প্রিন্টারসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জাল টাকা তৈরির বিষয়টি অকপটে স্বীকার করেন। গ্রেফতার সাইফুদ্দিন এ চক্রের হোতা।


সর্বশেষ - রাজনীতি

নির্বাচিত