1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বঙ্গবন্ধু ওয়েজ আর্নার্স সেন্টার : ২০০ টাকায় থাকার সুযোগ প্রবাসী কর্মীদের

নিজেস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ২৩ মার্চ, ২০২২

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাছেই খিলক্ষেতে ২০০ টাকায় থাকার সুযোগ পাচ্ছেন প্রবাসী কর্মীরা। বিদেশ থেকে আসা বা বিদেশে যাওয়া প্রবাসী কর্মীরা ঢাকার হোটেলে না উঠে ‘বঙ্গবন্ধু ওয়েজ আর্নার্স সেন্টার’-এ কম খরচে থাকতে পারবেন।

থাকার জন্য ১০০ টাকা ফি দিয়ে সরাসরি অথবা অনলাইনে আবেদন করা যাবে। এ জন্য পাসপোর্ট, বিমানের টিকেট, বহির্গমন ছাড়পত্র/মেম্বারশিপ সনদের ফটোকপি প্রয়োজন হবে।

এক প্রবাসী কর্মী সর্বোচ্চ একটি সিটের জন্য আবেদন করতে পারবেন এবং একবারের আবেদনে দুই রাত থাকতে পারবেন। থাকছে কম দামে খাওয়ার সুযোগ, টেলিফোন ও ইন্টারনেট সুবিধা।

‘বঙ্গবন্ধু ওয়েজ আর্নার্স সেন্টার’ থেকে বিমানবন্দরে সরাসরি যাতায়াতের জন্য থাকছে পরিবহন সুবিধা।

১৪০ কাঠার বেশি জায়গা নিয়ে গড়ে তোলা হয়েছে সেন্টারটি। আপাতত ৪৮ জনের থাকার ব্যবস্থা রয়েছে। নারী ও পুরুষদের জন্য রয়েছে আলাদা-আলাদা থাকার ব্যবস্থা।

কেউ অসুস্থ হয়ে গেলে প্রাথমিক চিকিৎসা, বিশেষ প্রয়োজনে হাসপাতালে ভর্তির ব্যবস্থা, কাউন্সিলিং ও মোটিভেশনসহ প্রবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণের মতো আরো অনেক সুবিধা থাকছে সেন্টারটিতে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড সেন্টারটি নির্মাণ করেছে এবং বোর্ডের অধীনেই সেন্টারটি পরিচালনা করা হবে।

শুক্রবার ‘বঙ্গবন্ধু ওয়েজ আর্নার্স সেন্টার’ উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

তিনি বলেন, একজন কর্মী থাকলে তার খাওয়া-দাওয়াসহ অনেক টাকা খরচ পড়ে যায়। এখানে অনেক কম মূল্যেই তারা থাকতে এবং খেতে পারবেন। রমজানের পর এটি পুরোপুরিভাবে চালু হবে।

এ সময় উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, বিএমইটি মহাপরিচালক শহীদুল আলম, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক হামিদুর রহমান ও যুগ্ম সচিব নাসরিন জাহান।


সর্বশেষ - রাজনীতি