1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রয়নে সারাদেশে ১১০ প্রতিষ্ঠানকে জরিমানা

প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ১১ মার্চ, ২০২২

সারাদেশে নিত্যপণ্যের বাজারে অভিযান পরিচালনা করেছে বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে বিভিন্ন অপরাধে ১১০ প্রতিষ্ঠানকে প্রায় সাড়ে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ মার্চ) দিনব্যাপী দেশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। এদিন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়ের ৪৬ জন কর্মকর্তার নেতৃত্বে ঢাকা মহানগরসহ দেশের বিভিন্ন জেলায় বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ঢাকা মহানগরের রামপুরা, হাতিরঝিল ও মধুবাগসহ দেশব্যাপী মোট ৪৬টি বাজার ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে পরিচালিত তদারকি কার্যক্রমের মাধ্যমে ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ১১০টি প্রতিষ্ঠানকে ৫ লাখ ৩১ হাজার ২০০টাকা জরিমানা করে আদায় করা হয়।

এসময় জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে ভোক্তা ও ব্যবসায়ীদের মধ্যে লিফলেট, প্যাম্ফলেট বিতরণসহ হ্যান্ডমাইকে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, স্বাস্থ্য বিভাগ, কৃষি বিভাগ, মৎস্য বিভাগ, কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশসহ (ক্যাব) সংশ্লিষ্ট শিল্প বণিক সমিতির প্রতিনিধিরা অভিযানে সহযোগিতা করেন।


সর্বশেষ - রাজনীতি