1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

দেশে উন্নত চিকিৎসার সকল ধরনের প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সুপার স্পেশালাইজড হাসপাতাল চালু হলে রোগীদের যাতে চিকিৎসাসেবার জন্য বিদেশে যেতে না হয় সেজন্য যাবতীয় প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২ মার্চ) গণভবনে বিএসএমএমইউ উপচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এই নির্দেশ দেন।

সাক্ষাৎকালে উপাচার্য মো. শারফুদ্দিন বিএসএমএমইউতে নির্মাণাধীন সুপার স্পেশালাইজড হাসপাতালের সর্বশেষ অগ্রগতি, বিশ্ববিদ্যালয়ের গবেষণা ও বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম, চিকিৎসাসেবা ও শিক্ষা কার্যক্রম, মুজিব শতবর্ষ উপলক্ষে জাতির পিতার জন্মদিনে বিশেষ অনুষ্ঠানের আয়োজনের পরিকল্পনাসহ বিভিন্ন বিষয় সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএসএমএমইউয়ের সুপার স্পেশালাইজড হাসপাতাল চালু হলে রোগীদের যাতে চিকিৎসাসেবার জন্য বিদেশে যেতে না হয় সেজন্য যাবতীয় প্রস্তুতি নেওয়ার নির্দেশ দেন। এ বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাসেবার পরিধি বিস্তৃত করতে আরও জায়গা বরাদ্দ দেওয়া যায় কি না সে বিষয়টি বিবেচনায় রয়েছে বলে জানান প্রধানমন্ত্রী। বিশ্ববিদ্যালয়ের গবেষণা কার্যক্রম আরও জোরদার করার নির্দেশ দেন তিনি।

করোনা মহামারির এই কঠিন সময়ে সরাসরি সাক্ষাতের ব্যবস্থা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।


সর্বশেষ - রাজনীতি