1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ঢাকায় চালু হলো লেবাননের ভিসা কেন্দ্র

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২৩

ঢাকায় চালু হয়েছে লেবাননের ভিসার আবেদন কেন্দ্র। ডিইউ ডিজিটাল গ্লোবাল এবং রাইজিং গ্লোবালের অংশীদারিত্বে এই লেবানন ভিসা আবেদন কেন্দ্র চালু করা হয়েছে। লেবানন দূতাবাসের সহযোগিতায় নামমাত্র মূল্যে নথি প্রেরণের জন্য ঝামেলামুক্ত পরিষেবা দেওয়া হবে এ কেন্দ্রে।

রাজধানীর গুলশান সার্কেল-২ এর পিবিএল টাওয়ারের ১৩ তলায় অবস্থিত নতুন লেবানন ভিসা আবেদন কেন্দ্র সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চালু থাকবে।

নতুন ভিসা আবেদন কেন্দ্রে দুইটি কাউন্টার রয়েছে, যা সমস্ত ভিসা বিভাগে কার্যক্রম পরিচালনা করে থাকে। এই কেন্দ্র সাধারণ মূল্যে ভিসা ফর্ম, ফটোকপিয়ার পরিষেবা, ব্যক্তিগত লাউঞ্জ এবং কুরিয়ার পরিষেবাগুলো পূরণ করার জন্য আবেদনকারীদের বিনামূল্যে ওয়াই-ফাই এবং সহায়তা ডেস্ক সরবরাহ করবে।

ডিইউ ডিজিটাল গ্লোবাল দ্বারা পরিচালিত নতুন ভিসা কেন্দ্রটি সারা বাংলাদেশে ভ্রমণকারীদের ভিসার অভিজ্ঞতা সহজ করবে।
এর আগে লেবাননের ভিসার আবেদন জমা দেওয়ার জন্য ভারতে যেতে হত। বাংলাদেশ ছাড়াও ডিইউ ডিজিটাল গ্লোবালের সেবা শ্রীলঙ্কা, নেপাল এবং ভারতে রয়েছে।

গ্রাহকদের মানসম্মত সেবা দেওয়ার প্রতিশ্রুতির উদ্দেশে রাইজিং গ্লোবালের সিইও ভরত রাই বলেন, আমরা আশা করি নতুন সুবিধাটি খোলার সাথে সাথেই অনেক বেশি পরিমাণে ভিসা প্রসেস করব এবং লেবাননে পর্যটন বৃদ্ধি করব।

 


সর্বশেষ - রাজনীতি