1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

হাঙরের আক্রমণে অস্ট্রেলিয়ান কিশোরীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৩

পশ্চিম অস্ট্রেলিয়া অঙ্গরাজ্যের রাজধানী পার্থে হাঙরের আক্রমণে ১৬ বছর বয়সী এক কিশোরীর মৃত্যু হয়েছে। পার্থের সোয়ান নদীতে সাঁতার কাটতে গিয়ে হাঙরের আক্রমণের শিকার হয় ওই কিশোরী।

পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় শনিবার বিকেলে পার্থের ফ্রেম্যান্টল বন্দর এলাকায় সোয়ান নদীর একটি ট্রাফিক সেতুর কাছ থেকে মেয়েটিকে গুরুতর অবস্থায় উদ্ধার করা হয়। ঘটনাস্থলেই সে মারা যায়।

পুলিশের ধারণা, ওই কিশোরী নদীতে ডলফিনের একটি দল দেখে জেট স্কি থেকে লাফ দিয়ে সাঁতার কাটতে যায়। তখনই হাঙর আক্রমণ করে তাকে।

অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং কর্পোরেশন জানিয়েছে, কোন প্রজাতির হাঙর মেয়েটিকে আক্রমণ করেছে তা নিশ্চিত করা যায়নি। এ ঘটনার পর ফ্রেম্যান্টল এলাকার সোয়ান নদীতে স্থানীয়দের বাড়তি সতর্কতা অবলম্বনের আহ্বান জানানো হচ্ছে।

এর আগে, ২০২১ সালের নভেম্বরে পশ্চিম অস্ট্রেলিয়ার জলসীমায় সর্বশেষ হাঙরের আক্রমণ হয়েছিল। ওই সময় পার্থের পোর্ট বিচে একটি সাদা হাঙরের আক্রমণে ৫৭ বছর বয়সী এক ব্যক্তি নিহত হয়েছিলেন। একই বছরের জানুয়ারিতে সোয়ান নদীতে সাঁতার কাটতে গিয়ে হাঙরের আঘাতে একজন ব্যক্তি গুরুতর আহত হয়েছিলেন।

পশ্চিম অস্ট্রেলিয়ায় শতাধিক প্রজাতির হাঙর রয়েছে। দেশের বৃহত্তম এ রাজ্যে বুল শার্ক প্রায়শই সমুদ্র পেরিয়ে নদীর অনেক ভেতরে চলে আসে।

রাজ্য সরকারের মতে, এই রাজ্যে হাঙ্গরের আক্রমণের ঝুঁকি কম।

ইউনিভার্সিটি অফ ফ্লোরিডার ইন্টারন্যাশনাল হাঙর অ্যাটাক ফাইল অনুসারে, ২০২১ সালে মানুষের ওপর হাঙর আক্রমণের সংখ্যায় অস্ট্রেলিয়া শুধুমাত্র যুক্তরাষ্ট্রের পেছনে রয়েছে।


সর্বশেষ - রাজনীতি