1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

প্রধানমন্ত্রীর অনুদানের ২০ কোটি টাকা বার কাউন্সিলে

জ্যেষ্ঠ প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ১২ ফেব্রুয়ারি, ২০২২

প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলের ২০ কোটি টাকার অনুদানের চেক বাংলাদেশ বার কাউন্সিলে দেওয়া হবে আগামীকাল। রোববার (১৩ ফেব্রুয়ারি) এই অনুদানের চেক তুলে দেওয়া হবে বার কাউন্সিলের সদস্যদের কাছে।

বাংলাদেশ বার কাউন্সিলের সচিব ও জেলা জজ মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার দুপুর ২টায় আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় থেকে আইনমন্ত্রী আনিসুল হক বার কাউন্সিলের সদস্যদের কাছে চেকের মাধ্যমে এ অনুদানের টাকা হস্তান্তর করবেন।

এর আগে আইনজীবীদের জন্য প্রধানমন্ত্রীর প্রণোদনার ২০ কোটি টাকা বার কাউন্সিলের অ্যাকাউন্টে জমা হবে বলে জানিয়েছিলেন আইনমন্ত্রী। বার কাউন্সিল একটি নীতিমালা ঠিক করবেন, কীভাবে তারা অনুদানটি সারাদেশের আইনজীবীদের দেবেন। জাতীয় সংসদের গত বছরের চলমান অধিবেশনেও প্রধানমন্ত্রীর এ ঘোষণার কথা জানিয়েছেন আইনমন্ত্রী।

এর আগে ২০২০ সালের ৪ এপ্রিল করোনায় ক্ষতিগ্রস্ত আইনজীবীদের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মনজিল মোরসেদ বিনা সুদে ৩০০ কোটি টাকা প্রণোদনা চেয়ে প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেন।

আবেদনে বলা হয়, ৫৫ হাজারের বেশি মানুষ আইন পেশায় নিয়োজিত। যার একটি অংশ জুনিয়র হিসেবে কাজ করছেন এবং সিনিয়রের প্রতিদিনের দেওয়া অর্থই তাদের একমাত্র অবলম্বন। করোনায় আদালত বন্ধ থাকায় তারা তা থেকে বঞ্চিত হয়েছেন।


সর্বশেষ - রাজনীতি