1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সর্বোচ্চ ভোটে শেখ হাসিনা ও সর্বনিম্ন ভোটে কামাল মজুমদার নির্বাচিত

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ৯ জানুয়ারি, ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৪১ দশমিক ৮ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। রোববার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ২৯৯টি আসনে একটানা ভোটগ্রহণ হয়। ভোট গণনা শেষে পাওয়া ফলাফলে জানা যায়, নির্বাচনে সর্বোচ্চ ৮৭ দশমিক ২৪ শতাংশ ভোট পড়েছে গোপালগঞ্জ-৩ আসনে। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এই আসনে বিজয়ী হয়েছেন।

তবে সবচেয়ে কম ভোট পড়েছে ঢাকা-১৫ আসনে। এই আসনে ভোট পড়েছে ১৩ দশমিক শূন্য ৪ শতাংশ। এ আসনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের কামাল আহমেদ মজুমদার।

রোববার (৭ জানুয়ারি) মোট ২৯৯ আসনে ভোটগ্রহণ হয়। নির্বাচন কমিশনের দেওয়া ফলাফলে দেখা যায়, ২৯৮ আসনের মধ্যে সর্বোচ্চ ৮৭ দশমিক ২৪ শতাংশ ভোট পড়েছে গোপালগঞ্জ-৩ আসনে। এ আসনে ২ লাখ ৪৯ হাজার ৯৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন একতারা প্রতীক নিয়ে বাংলাদেশ সুপ্রিম পার্টির এম নিজাম উদ্দিন লস্কর। তিনি পেয়েছেন ৪৬৯ ভোট।

ভোট পড়ার হারের নিরিখে দ্বিতীয় স্থানে আছে গোপালগঞ্জ-২ আসন। এই আসনে ভোট পড়েছে ৮৩ দশমিক ২০ শতাংশ।

তবে সবচেয়ে কম ভোট পড়েছে ঢাকা-১৫ আসনে। এই আসনে ভোট পড়েছে ১৩ দশমিক শূন্য ৪ শতাংশ। বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের কামাল আহমেদ মজুমদার। তার প্রাপ্ত ভোট ৩৯ হাজার ৬৩২টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন জাতীয় পার্টির মো. সামছুল হক। তিনি পেয়েছেন ২ হাজার ৪৪ ভোট।


সর্বশেষ - রাজনীতি